UsharAlo logo
রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের সব পর্যটন কেন্দ্র খুললেও এখনো অনুমতি পায়নি সুন্দরবন 

usharalodesk
আগস্ট ১৯, ২০২১ ২:২০ অপরাহ্ণ
Link Copied!

মোঃ এরশাদ হোসেন রনি, মোংলা : দেশের করোনা পরিস্থিতি অনেক বেশী খারাপ হওয়ার কারনে। পরিস্থিতি সামাল দিতে দেশের সব পর্যটন কেন্দ্র গুলো বন্ধ ঘোষনা করা হয়।পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আজ থেকে দেশের সব পর্যটন কেন্দ্র গুলো উন্মুক্ত করা হলেও খুলছে না সুন্দরবন। তাই বিশ্ব ঐতিহ্য সুন্দরবন দেখার জন্য অপেক্ষায় থাকা পর্যটকদের জন্য আপতত সুখবর নেই। তবে পরিস্থিতি ইতিবাচক থাকলে খুব বেশি দিন হয়তো অপেক্ষা করতে হবে না দেশি-বিদেশি পর্যটকদের। এমনটাই জানালেন সংশ্লিষ্টরা।
করমজল স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আজাদ কবির জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাজ থেকে অনুমতি না মেলায় সারাদেশের ন্যায় সুন্দরবন পযটকদের জন্য আজ উন্মুক্ত করতে পারেননি তারা।
বন বিভাগ সূত্রে জানা যায়, করোনা সংক্রমণ রোধে গত ৩ এপ্রিল সুন্দরবনের পর্যটক প্রবেশের উপর নিষেধাজ্ঞা দেয়ার পর গত সাড়ে চার মাসে প্রায় ১২ লাখ টাকার রাজস্ব হারিয়েছে বন বিভাগ।
পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা মুহাম্মদ বেলায়েত হোসেন বলেন, সুন্দরবন উন্মুক্ত করার জন্য কোন আদেশ এখন আমার কাছে আসেনি, তাই পর্যটকদের জন্য এটি উন্মুক্ত করা যাচ্ছে না। আদেশ আসলেই সর্বসাধারণের জন্য সুন্দরবন উন্মুক্ত হবে বলেও জানান তিনি।
(ঊষার আলো-আরএম)