UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ

usharalodesk
মে ১৩, ২০২৩ ১০:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মোখার কারণে বৈরী আবহাওয়ায় নদী উত্তাল হয়ে যাওয়ায় নৌ-দূর্ঘটনা এড়াতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে লঞ্চ চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। শুক্রবার (১২ মে) রাত ১০টা থেকে এই নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

শনিবার (১৩ মে) সকালে লঞ্চ চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) দৌলতদিয়া ঘাট প্রান্তের ট্রাফিক ইন্সপেক্টর আফতাব হোসেন।

তিনি বলেন, ঘূর্ণিঝড় মোখার কারণে দুর্ঘটনা এড়াতে উর্ধ্বতন কর্তৃপ‌ক্ষের নি‌র্দেশে দৌলত‌দিয়া-পাটু‌রিয়া নৌরু‌টে লঞ্চ চলাচল বন্ধ ক‌রে দেওয়া হয়েছে। ত‌বে এখনও এই রু‌টে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। যাত্রীরা ফেরিতে করে তাদের গন্তব্যে যাচ্ছেন। ঘুর্ণিঝড়ের প্রভাব কেটে গেলে পুনরায় লঞ্চ চলাচল স্বাভাবিক হবে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ সালাহউদ্দিন বলেন, ফেরি চলাচল এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে। যদি পরিবেশ পরিস্থিতি বেশি খারাপ হয় তাহলে উর্ধ্বতন কর্তৃপক্ষ নির্দেশ দিলে তখন ফেরি চলাচল বন্ধ হবে। বর্তমানে এই রুটে ১৫টি ফেরি চলাচল করছে।

ঊষার আলো-এসএ