UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দ্বিতীয় দফায় সাতক্ষীরায় আরও ৭ দিনের লকডাউন শুরু

usharalodesk
জুন ১২, ২০২১ ১২:০৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : করোনা সংক্রমণের হার নিয়ন্ত্রণে না আসায় সাতক্ষীরায় দ্বিতীয় দফায় আরও ৭ দিনের লকডাউন শুরু হয়েছে আজ থেকে। আজ ১২ জুন শনিবার সকাল থেকে পুলিশ ব্যারিকেড বসিয়ে বিনা প্রয়োজনে মানুষ ও যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করছে। তবে লকডাউনে খানিকটা ঢিলেঢালা ভাব দেখা যাচ্ছে।
এদিকে সাতক্ষীরায় পর্যাপ্ত শয্যা, ডাক্তার ও জনবল সংকটে করোনা রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য বিভাগ। বর্তমানে এ জেলায় ৭১৫ জন করোনা পজিটিভ রোগী রয়েছে। এদের মধ্যে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৩৫ জন ও সদর হাসপাতালে ৩৫ জন চিকিৎসা নিচ্ছে। অন্য রোগীরা প্রাতিষ্ঠানিক ও পারিবারিক কোয়ারেন্টিনে রয়েছে। এর মধ্যে গতকাল শুক্রবার রাতে সাতক্ষীরা মেডিক্যালের করোনা ইউনিটে ১ জনের মৃত্যু হয়েছে।
সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত বলেন, মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা রোগীদের জন্য ৮ টি আইসোলেশন ও ১৩৫টি শয্যা ছাড়াও ৮ শয্যার নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) রয়েছে। এ ছাড়া সদর হাসপাতালের করোনা ইউনিটে শয্যা রয়েছে ৩৫টি। আরও শয্যা ও জনবল না থাকার কারণে চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে চিকিৎসকেরা। তবে মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও ১৫টি শয্যা স্থাপনের কাজ চলছে বলেও জানিয়েছেন সিভিল সার্জন।
এদিকে, আজ শনিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৬৮ জনের করোনা পজিটিভ এসেছে। সংক্রমণের হার ৩৬ দশমিক ১৭। শুক্রবার এই হার ছিল ৫৩ শতাংশ। এর আগের দিন বৃহস্পতিবার সনাক্তের হার ছিল ৫০ শতাংশ।

(ঊষার আলো- এম.এইচ)