UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

নতুন বিশ্বরেকর্ড গড়ে গিনেস বুকে নাম উঠলো বাংলাদেশী রাসেলের

usharalodesk
জুলাই ৩১, ২০২১ ২:২৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : দড়ি লাফে এবার জোড়া বিশ্বরেকর্ড গড়লেন বাংলাদেশের রাসেল ইসলাম। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে রাসেলের নাম উঠেছে।

বৃহস্পতিবার(৩১জুলাই) গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের সনদপত্র পৌঁছেছে  ঠাকুরগাঁওয়ের কৃতী সন্তান রাসেলের হাতে।

জানা যায়, দড়ি লাফের ওপর ২টি বিষয়ে চ্যালেঞ্জ ছুড়ে ২০১৯ সালের গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে আবেদন করেন রাসেল।  একটি ৩০ সেকেন্ডে এক পায়ে তিনি কতবার লাফাতে পারেন। আর অপরটি ১ মিনিটে এক পায়ের।

২টিতেই নতুন বিশ্ব রেকর্ড গড়েছেন রাসেল। এক পায়ে ৩০ সেকেন্ডে ১৪৪ বার লাফানোর রেকর্ড ভেঙে রাসেল করেন ১৪৫বার । আর ১ মিনিটে এক পায়ে ২৫৮ বার লাফিয়ে এর আগে ২৫৬ বার লাফানোর বিশ্বরেকর্ডটিও ভেঙে দিয়েছেন রাসেল।

১৮ বছর বয়সি রাসেল ইসলাম ঠাকুরগাঁওয়ের গর্ব বলে দাবী করছেন স্থানীয়রা। তার নাম গিনেস বুকে উঠেছে শুনে দূর-দূরান্ত থেকে অনেকেই তাকে দেখতে ছুটে আসছেন। রাসেল ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার রহিমানপুর ইউনিয়নের সিরজাপাড়া গ্রামের বজলুর রহমানের ছেলে। রাসেল শিবগঞ্জ ডিগ্রি কলেজে পড়াশোনা করছেন।

জোড়া বিশ্বরেকর্ড ভাঙাসহ গিনেস বুকে ঠাঁই পাওয়ার প্রতিক্রিয়ায় রাসেল ইসলাম জানান,  ‘ইন্টারনেটে দড়ি লাফের ওপর ভিডিও দেখতাম। আর বিশ্ব রেকর্ডে নজরে রাখতাম।

সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ার স্বপ্ন দেখতাম আমি। স্বপ্ন বাস্তবায়নে আমি প্রতিনিয়ত চর্চা করি। নিজেকে প্রস্তুত করে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে চ্যালেঞ্জিং আবেদন করি। সেখান থেকে আমাকে ৩ মাস পরে কিছু গাইডলাইনসহ একটি রিপ্লাই দেওয়া হয়।

ওখানে তারা আমার কাছে তাদের নিয়ম মতো কিছু ভিডিও চায়। সেই সাথে কীভাবে সেগুলো করতে হবে তারও বিস্তারিত দেওয়া হয়। আমি কিছুদিন আরও মনোযোগ দিয়ে ওই কাজগুলো করে তাদের পাঠায়।

অবশেষে বিশ্ব রেকর্ড ভেঙে নতুন রেকর্ড করি আমি। আমাকে ২টি সনদপত্র দিয়েছে তারা। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।

(ঊষার আলো-আরএম)