UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন ভিসি পেল বাকৃবি

usharalodesk
জুলাই ১২, ২০২৩ ৬:০২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি)  ২৫তম উপাচার্য হিসেবে দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্যাথলজি বিভাগের অধ্যাপক  ড. এমদাদুল হক চৌধুরী। তিনি আগামী চার বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী ১৯৬৬ সালে ফরিদপুর জেলার সদরপুর থানায় জন্মগ্রহণ করেন। তিনি বর্তমানে বাকৃবির প্যাথলজি বিভাগের অধ্যাপক। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি সায়েন্স অনুষদ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। এর পর তিনি ১৯৯৫ সালে বাকৃবিতে প্যাথলজি বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরে ১৯৯৯ সালে ইউনিভার্সিটি অব জুরিখ থেকে ডক্টরেট  এবং ২০০২ সালে জাপান থেকে পোস্ট ডক্টরেট করেন । ১৯৯৯ সালে সোসাইটি ফর ভেটেরিনারি এডুকেশন অ্যান্ড রিসার্চ কর্তৃক সেরা তরুণ উপস্থাপনা পুরস্কার ও ২০১৩ সালে সেন্টার ফর অ্যাকশন রিসার্চ, ঢাকা বায়োটেক কেয়ার কর্তৃক সেরা পোস্টার পুরস্কার পেয়েছেন।

কর্মজীবনে তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক, প্যাথলজি বিভাগের বিভাগীয় প্রধান, প্রভোস্ট ও প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক, নিরাপত্তা পরিষদের চেয়ারম্যান, খাদ্য নিরাপত্তা ইন্টারডিসিপ্লিনারি ইনস্টিটিউটের সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বর্তমানে তিনি চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স ও ঈশা খাঁ ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মেম্বার ও বিশ্ব ভেটেরিনারি ও পোলট্রি সমিতির সভাপতি হিসেবে দায়িত্বরত।

ঊষার আলো-এসএ