UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

নয়াপল্টনের সিদ্ধান্ত থেকে সরে আসবে বিএনপি, আশা আইজিপির

pial
ডিসেম্বর ৩, ২০২২ ৩:৪৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ ঘিরে নাশকতার কোনও তথ্য নেই। তবে সবদিক বিবেচনায় আমরা নিরাপত্তার ব্যবস্থা নিশ্চিত করবো। পাশাপাশি বিএনপি নয়াপল্টনের সমাবেশ হতে সরে আসবে বলেও আশা করছি।

আজ শনিবার (৩ ডিসেম্বর) সকালে রাজারবাগ পুলিশ লাইন্সের এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি এসব কথা বলেন।

পুলিশ অডিটোরিয়ামে বাহিনীটিতে কর্মরত সদস্যদের সন্তানদের মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে তিনি আরও জানান, যেকোনো রাজনৈতিক কর্মসূচি পালন করা দলগুলোর গণতান্ত্রিক অধিকার। আমরা সেভাবেই বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার জন্য অনুমতি দিয়েছি।
মূলত নয়াপল্টনে সমাবেশ করলে যানজট এবং নাগরিক দুর্ভোগ সৃষ্টি হবে। কাজে ওই স্থানের পরিবর্তে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেওয়া হয়। তারা সেখানে সমাবেশ করবে বলে আমরা আশা করছি ও সে ক্ষেত্রে সমাবেশের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য যা যা করার আমরা সবকিছুই করবো।

সাংবাদিকদের তিনি আরও বলেন, ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ ঘিরে কোনও ধরনের নাশকতার আগাম তথ্য নেই। এরপরও আমরা গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রেখেছি। আর সমাবেশের সার্বিক নিরাপত্তা কীভাবে নিশ্চিত করা যায় সে বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশনাও দেওয়া হয়েছে।

(ঊষার আলো-এফএসপি)