UsharAlo logo
রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নাঈমের ৬ উইকেট, শ্রীলঙ্কা সংগ্রহ ৩৯৭

pial
মে ১৬, ২০২২ ৪:৩৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে দারুণ এক শুরু করেন আগের দিন অপরাজিত থাকা শ্রীলঙ্কার দুই ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দিনেশ চান্দিমাল। তারা ২০৮ বলে শতরানের জুটি পূর্ণ করেন।

এরপর বাংলাদেশের বিপক্ষে ক্যারিয়ারের তৃতীয় অর্ধশতক করেন চান্দিমাল। তবে অর্ধশতক হাঁকিয়ে বেশিক্ষণ টিকতে পারেননি চান্দিমাল। ১১৪তম ওভারে এসে প্রথম বলেই লঙ্কান এ ব্যাটারের উইকেট তুলে নেন নাঈম হাসান। আর একই ওভারের পঞ্চম বলে ব্যাট করতে নামা নিরোশান ডিকওয়েলাকে ৩ রানে বিদায় করে বাংলাদেশকে স্বস্তি এনে দেন নাঈম। ৩২৭ রান নিয়ে নিজেদের দ্বিতীয় সেশন শেষ করে শ্রীলঙ্কা।

লাঞ্চ বিরতির পরে মাঠে নেমেই উইকেটের দেখা পান সাকিব। ওভারের দ্বিতীয় বলে রামেশ মেন্ডিসকে (১) বোল্ড করার পরের বলেই ব্যাট করতে নামা লাসিথ এমবুলদেনিয়াকে এলবিডব্লিউর ফাঁদে পেলেন এ অলরাউন্ডার।

পরপর দুই বলে দুই উইকেট নিয়ে স্বস্তি ফেরালেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি টাইগারদের। কারণ ব্যাট হাতে থিতু হয়ে শ্রীলঙ্কাকে এগোতে থাকেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। আর তাকে সঙ্গ দিয়ে সমান তালে এগিয়ে যাচ্ছিলেন বিশ্ব ফার্নান্দো। তবে চা বিরতির আগে শরিফুল ইসলামের বলে মাথার হেলমেটে লেগে চোট পান তিনি। কাজে বিরতির পর এই ব্যাটারের বদলি হয়ে নামেন আসিথা ফার্নান্দো।

বেশ কিছুক্ষণ ব্যাট করে গেলেও শেষ পর্যন্ত নাঈম ইসলামের পঞ্চম শিকার হন আসিথা। ২৭ বলে ১ রান করে বোল্ড হন আসিথা। আর এদিকে ডাবল সেঞ্চুরির আশায় একপ্রান্ত আগলে রেখে ব্যাট করতে থাকলেও শেষ পর্যন্ত ভাগ্য সহায় হলো না ম্যাথিউসের। নাঈমের বলে ডাবলের এক রান আগেই সাকিবের হাতে ক্যাচ তুলে দেন তিনি। ৪ চার ও ১ ছক্কায় ৩৯৭ বলে মোট ১৯৯ রান করে বিদায় নেন এই ব্যাটার। কাজে ৩৯৭ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস।

অন্যদিকে বাংলাদেশের হয়ে ১০৫ রান খরচায় একাই ৬ উইকেট শিকার করেন নাঈম। এটিই তার টেস্ট ক্যারিয়ার সেরা বোলিং। এছাড়াও ৩৯ রান দিয়ে মোট তিন উইকেট তুলে নেন সাকিব আল হাসান। আর একটি উইকেট পান তাইজুল ইসলাম।

(ঊষার আলো-এফএসপি)