UsharAlo logo
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

নিলামে প্রিন্সেস ডায়নার চিঠি

ঊষার আলো ডেস্ক
জুলাই ২৫, ২০২৪ ৪:৫৩ অপরাহ্ণ
Link Copied!

নিলামে উঠতে চলেছে প্রয়াত প্রিন্সেস ডায়নার হাতে লেখা চিঠি। আগামী ৩০ জুলাই স্ট্যানস্টেড মাউন্টফিচেটের নিলামে হাজার পাউন্ডে চিঠিগুলো বিক্রি হবে বলে আশা করছে নিলামকারী প্রতিষ্ঠান।

নিলামে উঠতে যাওয়া চিঠিগুলো প্রিন্সেস ডায়না তার প্রাক্তন গৃহ পরিচারিকা ভায়োলেট কলিসনকে লিখেছিলেন। কলিসনকে ‘কলি’ বলেই ডাকতেন ডায়না।

কলি ছিলেন স্যান্ড্রিংহাম এসেস্টের পার্ক হাউজের গৃহকর্মী। এই পার্ক হাউজেই শৈশব কাটিয়েছেন ডায়না। ডায়নার জন্মের সময়েই পার্ক হাউজের বাড়িতে ছিলেন ভায়োলেট কলিসন।

বিয়ের পরেও কলির সাথে যোগাযোগ ছিল ডায়নার। ডায়নাকে উপহার পাঠিয়েছিলেন প্রাক্তন এই গৃহকর্মী। শুধু ডায়না নয়, কলি উপহার দিয়েছিলেন প্রিন্স উইলিয়াম, প্রিন্স হ্যারিকেও। তারই জবাবে ধন্যবাদ জানিয়ে চিঠি এবং ক্রিসমাস কার্ড পাঠিয়েছিলেন ডায়না।

প্রিন্স হ্যারিকে উপহার পাঠানোর জন্য ১৯৮৪ সালে কলিকে ধন্যবাদ জানিয়ে একটি চিঠি লেখেন ডায়না। উইলিয়াম তার ভাই হ্যারিকে সবসময় আদর করে জানিয়ে চিঠিটি লিখেছিলেন তিনি। হাতে লেখা এই চিঠিটিও নিলামে উঠছে।

চিঠিগুলোকে অন্তরঙ্গ উল্লেখ করেছেন সোয়ার্ডার্স নিলামকারী প্রতিষ্ঠানের পরিচালক লুক ম্যাকডোনাল্ড। ছোট উপহারের জন্য ডায়নার ধন্যবাদ জানানো তার দয়ালু মনোভাবের দৃষ্টান্ত বলেও জানান লুক।