UsharAlo logo
রবিবার, ২৭শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

নেতৃত্ব ছাড়ছেন শান্ত, নতুন অধিনায়ক হচ্ছেন কে?

usharalodesk
অক্টোবর ২৬, ২০২৪ ৬:৪৭ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক :বাংলাদেশ দলের দায়িত্ব আর সামলাতে পারছেন না অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। গুঞ্জন চলমান দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষেই নেতৃত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন শান্ত। স্বাভাবিকভাবেই তাই প্রশ্ন; বাংলাদেশ দলের নতুন অধিনায়ক হচ্ছেন কে? তিন ফরম্যাটে কি এক অধিনায়ক; না আলাদা আলাদা ফরম্যাটে নতুন অধিনায়ক নিয়োগ দেবে বিসিবি?

এ ব্যাপারে বিসিবির এক শীর্ষ কর্মকর্তা বলেছেন, ‘হ্যাঁ, তিনি (শান্ত) আমাদের জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকা সিরিজের পরে তিনি আর দলের নেতৃত্ব দিতে চান না।’ এ ব্যাপারে শান্ত বলেছেন, ‘দেখা যাক কি হয়। কারণ আমি এখনও সভাপতির (বিসিবি) কাছ থেকে এ বিষয়ে তার সিদ্ধান্ত শোনার জন্য অপেক্ষা করছি।’

অর্থাৎ নেতৃত্ব ছাড়ছেন শান্ত। এ অবস্থায় বাংলাদেশ দলের পরবর্তী অধিনায়ক কে? এমন প্রশ্নে বিসিবির এক শীর্ষ কর্মকর্তা বলেন, যদি শেষ পর্যন্ত শান্ত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান টেস্ট সিরিজের পর দলের নেতৃত্ব দিতে রাজি না হন, তাহলে বোর্ড টেস্ট ও ওয়ানডে অধিনায়ক হিসেবে মেহেদি হাসান মিরাজের কথা ভাবছে। আর টি-টোয়েন্টি অধিনায়কের দায়িত্ব দেওয়া হতে পারে তাওহিদ হৃদয়কে।

উল্লেখ্য, শান্ত এখন পর্যন্ত ৯টি টেস্টে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন। যেখানে তিনটি জয় ও ছয়টি পরাজয় রয়েছে। শান্তর নেতৃত্বে এই সময়ে নয়টি ওয়ানডেতে ছয়টিতে হেরেছে এবং তিনটি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। অন্যদিকে টি-টোয়েন্টিতে, ২৪টি ম্যাচে নেতৃত্ব দিয়ে শান্তর জয়ের সংখ্যা ১০টি।

ঊষার আলো-এসএ