UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোয়াখালীর ২ প্রবাসীর বাড়িতে চলছে শোকের মাতম

usharalodesk
মার্চ ২৯, ২০২৩ ১১:০৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত নোয়াখালীর শহীদুল ও হেলালের বাড়িতে চলছে শোকের মাতম। এতে কার্যত দু’পরিবারের সন্তানদের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে।

গত রোববার (২৭ মার্চ) সৌদি আরবে স্থানীয় সময় বিকেলে নিয়ন্ত্রণ হারিয়ে ওমরাহযাত্রীদের বহনকারী একটি বাস ইয়েমেন সীমান্তবর্তী আসির প্রদেশে দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনার কবলে পড়া বাসে ৪৭ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে ৩৫ জন বাংলাদেশী। দুর্ঘটনায় ২২ জনের প্রাণহানি ঘটে। নিহতদের মধ্যে ১৩ জন বাংলাদেশী ছিল এবং তাদের মধ্যে নোয়াখালীর প্রবাসী দু’জন।

নিহতরা হলেন জেলার চাটখিল উপজেলার নাহারখিল ইউনিয়নের পশ্চিম রামনারায়ণপুর গ্রামের ভূইয়াজি বাড়ির মরহুম মো: হুমায়ুন কবিরের ছেলে মো: হেলাল উদ্দিন (৩৪) ও সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের দক্ষিণ মোহাম্মদপুর মালেক মোল্লার বাড়ির শরিয়ত উল্লাহর ছেলে মো: শহীদুল ইসলাম ওরেফ শাহেদ (২৭)।

জানা গেছে, এক বছর আগে জীবিকার সন্ধানে পরিবারের বড় ছেলে মো: হেলাল উদ্দিন সৌদি আরবে পাড়ি জমান। তারপর তিনি একটি রেস্তোরাঁয় চাকরি নেন। তার হাজাবি নামে তিন বছর বয়সী একটি কন্যা সন্তান রয়েছে।

নিহতের ছোট ভাই মো: রিপন জানান, তার ভাইয়াসহ আরো চারজন ওমরা করার জন্য এক সাথে মক্কা নগরীর উদ্দেশে যাত্রা করেন। যাত্রা পথে সড়ক দুর্ঘটনায় তিনজনই মারা যান।

অপরদিকে, গত বছরের এপ্রিল মাসে শহীদুল জীবিকার তাগিদে সৌদি আরব যান। সেখানে তিনি একটি দোকানে কর্মরত ছিলেন। ওমরাহ পালনের উদ্দেশে কর্মস্থল থেকে রওনা হলে সড়ক দুর্ঘটনায় মারা যান তিনি।