UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

‘নৌকায় ভোট দিয়েছেন বলেই এত উন্নয়ন হয়েছে’

usharalodesk
এপ্রিল ১৯, ২০২৩ ৪:১৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট: তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জননেত্রী শেখ হাসিনা যে কথা দেন সেটি রাখেন। আর পর পর তিনবার নৌকা মার্কায় ভোট দিয়েছেন বলেই এত উন্নয়ন হয়েছে। বিগত ১৪ বছরে ঘরে ঘরে বিদ্যুৎ, ইন্টারনেট সুবিধা হয়েছে। গ্রামে গ্রামে পাকা রাস্তা হয়েছে। বিএনপির সময়ে মানুষকে সারের জন্য জীবন দিতে হয়েছে কিন্তু এখন আর মানুষকে জীবন দিতে হয় না।

বুধবার বেলা ১১টায় নাটোরের সিংড়ায় প্রতিমন্ত্রীর বাসভবনে আইডিয়া প্রকল্পের আওতায় ৩৭ জন স্মার্ট নারী উদ্যোক্তাদের প্রত্যেকের মাঝে অনুদানের ৫০ হাজার টাকার চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পলক বলেন, সারা বাংলাদেশে ২৫ হাজার স্মার্ট নারী উদ্যোক্তা তৈরি করা হবে। আর তাদের প্রত্যেককে সফল করার জন্য আইসিটি বিভাগ থেকে প্রশিক্ষণ, পুঁজি এবং প্রযুক্তি এই তিনটি সহায়তা দিয়ে স্মার্ট নারী উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা হবে। আমাদের একটাই উদ্দেশ্যে সেটি হচ্ছে— বঙ্গবন্ধুর বৈষম্যমুক্ত একটা সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলার এবং ২০৪১ সাল নাগাদ জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের ভীষণ বাস্তবায়নে স্মার্ট নাগরিক, আমাদের প্রয়োজন স্মার্ট অর্থনীতি, স্মার্ট সরকার এবং স্মার্ট একটা সমাজব্যবস্থা। আর সেই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য আমাদের স্মার্ট নারীরা তারা উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। স্মার্ট অর্থনীতি ও স্মার্ট বাংলাদেশে নেতৃত্ব দেবে সেই উদ্দেশ্যেই আমরা সারা দেশে এই বিশাল কার্যক্রম হাতে নিয়েছি।

তিনি বলেন, শুধু ঘরে নয়, ঘরের বাইরেও নারীদের উদ্যোগ রাখতে হবে। আমাদের মা-বোনেরা দেশের অর্থনীতি প্রভাব রাখছে। নারী ও পুরুষ একসঙ্গে কাজ করলে দেশ এগিয়ে যাবে।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা খাতুনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান, তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনহাজ উদ্দিন, ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ।

ঊষার আলো-এসএ