UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নড়াইলে ডিবি পুলিশ পরিচয়ে ইজিবাইক চুরি!

usharalodesk
জানুয়ারি ১৩, ২০২৩ ৭:২৯ অপরাহ্ণ
Link Copied!

যশোর প্রতিনিধি : নড়াইলে ডিবি পুলিশ পরিচয়ে ইজিবাইক চুরির ঘটনা ঘটেছে। ভুক্তভোগি ইজিবাইক চালক নড়াইল সদর উপজেলার পেড়লী গ্রামের সেকেন্দার মোল্যা (৫০) এ ঘটনায় শুক্রবার (১৩ জানুয়ারি) নড়াইল সদর পুলিশ ফাঁড়িতে লিখিত অভিযোগ দিয়েছেন।

তার অভিযোগের প্রেক্ষিতে পুলিশ ইজিবাইক চোরচক্র গ্রেফতার ও ইজিবাইক উদ্ধারে মাঠে নেমেছেন।

শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনার সিসি টিভি’র ফুটেজ দেখে চোর সনাক্তের চেষ্টা চলছে বলে জানান, নড়াইল শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ফরিদ।

ক্ষতিগ্রস্ত সেকেন্দার জানান, বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিকেলে দু’জন লোক ডিবি পুলিশ পরিচয়ে তাকে নড়াইল শহরের রূপগঞ্জ হতে মাছিমদিয়া ঈদগাহের নিকট নিয়ে যান। এরপর সেখানে ইজিবাইক রেখে চালককে তাদের সাথে চিত্র শিল্পী এসএম সুলতানের বাড়িতে যেতে বলেন। ডিবি পুলিশ পরিচয় দেয়ায় ভয়ে ইজিবাইক রেখে তাদের সাথে যান। সুলতান কমপ্লেক্সের সামনে গিয়ে তাদের একজন অপরজনকে বলেন ইজিবাইকে হ্যান্ডকাপ রয়েছে নিয়ে এসো। হ্যান্ডকাপ আনতে গিয়ে ওই ব্যক্তি আর ফিরে না আসায় ইজিবাইক চালককে পাঠান তাকে ডেকে আনতে। ইজিবাইক চালক সেকেন্দার সেখানে গিয়ে দেখতে পান তার ইজিবাইক নেই। এমনকি সেই ব্যক্তিও নেই। ফিরে এসে দেখেন তাকে যিনি পাঠিয়েছিলেন, তিনিও নাই।

তখন তিনি বুঝতে পারেন, কৌশলে তার ইজিবাইক চুরি করেছে প্রতারক চক্র। আয়ের একমাত্র সম্বল ইজিবাইক হারিয়ে সেকেন্দার পাগল প্রায় অবস্থায় শহরের অলিগলি খুজে বেড়াচ্ছেন আয়ের সম্বল ইজিবাইকটি।

এ বিষয়ে জানতে চাইলে কান্নায় ভেঙ্গে পড়েন সেকেন্দার। তিনি বলেন, এ ইজিবাইক চালিয়ে সংসার চালানো ও ছেলে মেয়ের খরচ যোগাতে হয় তাকে। সেই সাথে ইজিবাইক কেনার জন্য সমিতি হতে নেয়া ঋণ পরিশোধ করতে হয়। সমিতির কিস্তি , সংসারের খরচ ও সন্তানদের লেখাপড়ার খরচ নিয়ে আকাশ সমান চিন্তা তার মাথায় ভর করেছে। তিনি ইজিবাইক উদ্ধারে প্রশাসনের আন্তরিক হস্তক্ষেপ কামনা করেছেন।

সুলতান কমপ্লেক্স’র কিউরেটর তন্দ্রা মুখার্জী জানান,সুলতান কমপ্লেক্স এলাকা হতে ইজিবাইক চুরি হওয়া খুবই দুঃখজনক। তাও আবার পুলিশ পরিচয়ে! তিনি বলেন পুলিশের নিকট সুলতান কমপ্লেক্স এর ভিডিও ফুটেজ দেয়া হবে, যাতে পুলিশ সহজে চোর চক্রকে সনাক্ত করতে পারে।

নড়াইল সদর থানার ওসি মাহমুদুর রহমান বলেন, সিসি টিভি ফুটেজ দেখে চোর চক্রকে সনাক্ত ও গ্রেফতারে সর্বাত্নক চেষ্টা অব্যহত রয়েছে।