UsharAlo logo
সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পবিত্র ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষে প্রবন্ধ প্রতিযোগীতা

koushikkln
সেপ্টেম্বর ২৬, ২০২২ ৯:০২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক: আসছে আগামী ৯ অক্টোবর পবিত্র ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষে সোসাইটি ফর লার্নিং অ্যান্ড অ্যানালাইসিস (এসএলএ) -এর উদ্যোগে প্রবন্ধ প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে।
এ প্রতিযোগিতায় প্রথম পুরস্কার দেওয়া হবে চল্লিশ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার দেওয়া হবে বিশ হাজার টাকা, তৃতীয় পুরস্কার দেওয়া হবে দশ হাজার টাকা এবং চতুর্থ থেকে পরবর্তী বিশ জনকে বিশেষ পুরস্কার প্রদান করবে সংগঠনটি। এছাড়া প্রতিযোগীতায় অংশগ্রহণকারী সকল বিজয়ীকে বই ও সনদ প্রদান করা হবে। লিখিত প্রবন্ধের বিষয় ‘অর্থনৈতিক স্বনির্ভরতা অর্জনে মহানবি (সা.) -এর আদর্শ : বর্তমান প্রেক্ষিত’। প্রতিযোগীতায় অংশগ্রহণকারীকে অনধিক ৫০০০ শব্দে A-4 সাইজের কাগজে কম্পোজ করে প্রাবন্ধিকের নাম, ঠিকানা, পরিচয়, মোবাইল নম্বরসহ নিচের ই-মেইলে প্রবন্ধ জমা দিতে হবে।
প্রবন্ধের বাংলা ফন্ট ব্যবহার করতে হবে ‘বিজয় সফ্টওয়্যারের “SutonnyOMJ, ইউনিকোড বা অভ্র” এবং ইংরেজি “Times New Roman”। গ্রন্থ/সূত্রের পূর্ণ বিবরণ লেখার ফুটনোটে উল্লেখ করতে হবে। স্নাতক, ডিগ্রী বা সমমান ১ম বর্ষে অধ্যায়নরত শিক্ষার্থী থেকে সহকারী অধ্যাপক বা সমমানের অন্য যেকোনো আগ্রহী ব্যক্তি এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করতে পারবেন। আগামী ১৫ অক্টোবর ২০২২ তারিখের মধ্যে প্রবন্ধের সফ্টকপি (ওয়ার্ড এবং পিডিএফ) [email protected] ইমেইল ঠিকানায় প্রেরণ করতে হবে। উল্লেখ্য, পুরস্কারপ্রাপ্ত ও বাছাইকৃত লেখা সমূহ SLA-এর উদ্যোগে গ্রন্থাকারে প্রকাশ করা হবে।