UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানে আফগান রাষ্ট্রদূতের মেয়েকে অপহরণ ও নির্যাতনের অভিযোগ

usharalodesk
জুলাই ১৮, ২০২১ ৭:৪২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : পাকিস্তানে নিযুক্ত আফগান রাষ্ট্রদূতের মেয়েকে অজ্ঞাতপরিচয় দুর্বৃত্তরা অপহরণ ও নির্যাতন করেছে বলে দাবি আফগান সরকারের। গতকাল শনিবার (১৭ জুলাই) আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরা এ তথ্য জানায়।

আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় একটি বিবৃতিতে জানিয়েছে, রাষ্ট্রদূত নাজিব আলিখিলের মেয়ে সিলসিলা আলিখিলকে গত শুক্রবার বাড়ি ফেরার পথে অপহৃত ও নির্যাতনের শিকার হয়। কিন্তু ইসলামাবাদে হওয়া ওই অপহরণ সম্পর্কে বিস্তারিত জানানো হয়নি।

অপহরণকারীদের কাছ থেকে ছাড়া পেয়ে মেয়েটি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানিয়ে তদন্ত এবং আফগান কূটনীতিকদের নিরাপত্তার আহ্বান জানানো হয় বিবৃতিতে।

ওই বিবৃতিতে আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এমন ঘৃণ্য ঘটনার’ তীব্র প্রতিবাদ ও তাদের পরিবার এবং কর্মীদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে।

প্রতিবেশী দুদেশ পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যে দীর্ঘদিন ধরেই শীতল সম্পর্ক বিদ্যমান।

পাকিস্তান তালেবানদের নিজেদের দেশে নিরাপদ আশ্রয়ের সুযোগ দিচ্ছে বলে অভিযোগ করে আসছে কাবুল। আর পক্ষান্তরে পাকিস্তান আক্রমণ চালানোর জন্য জঙ্গিদের আফগানিস্তানের বিভিন্ন অঞ্চল ব্যবহার করতে দিচ্ছে বলে অভিযোগ করে আসছে ইসলামাবাদ। তবে উভয় দেশই এ অভিযোগ অস্বীকার করে আসছে।

(ঊষার আলো-এফএসপি)