UsharAlo logo
মঙ্গলবার, ১লা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

পোশাক কারখানা ভাঙচুরের অভিযোগে আটক ৮

usharalodesk
অক্টোবর ১, ২০২৪ ১১:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট :  গাজীপুর মহানগরীর কোনাবাড়ীতে পোশাক কারখানায় ভাঙচুর চেষ্টার অভিযোগে ৮ জনকে আটক করেছে যৌথ বাহিনী। সোমবার বিকালে কোনাবাড়ী থানার আমবাগ পি.এন. কম্পোজিট লিমিটেড কারখানার সামনে থেকে তাদেরকে আটক করা হয়।

এম এম নীটওয়্যার লিমিটেড কারখানার এডমিন ম্যানেজার মো.মনোয়ার হোসেন বলেন, বিজিএমই ঘোষিত শ্রমিকদের যে দাবি তা মেনে নেওয়া হয়েছে। তারপরও কেন তারা আন্দোলন করছে বুজতে পারছিনা?

পি.এন.কম্পোজিট লিমিটেড কারখানার এডমিন ম্যানেজার খালেকুজ্জামান বলেন, আমাদের শ্রমিকদের আগে ছেড়ে দেওয়া হয়েছিল। কিন্তু পার্শ্ববর্তী একটি কারখানার শ্রমিকরা এসে আমাদের কারখানায় ভাঙচুর চালায়।

গাজীপুর মেট্রোপলিটন কোনাবাড়ী থানার এসআই তাইম উদ্দিন জানান, সোমবার দুপুরে এম এম নীটওয়্যার লিমিটেড কারখানার শ্রমিকরা টিফিন বিল, নাইট বিল এবং হাজিরা বোনাস বৃদ্ধির দাবিতে কোনাবাড়ী আমবাগ আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পরে তারা আমবাগে পি.এন. কম্পোজিট লিমিটেড কারখানার সামনে গিয়ে ভাঙচুর   চালায়।

বিক্ষুব্ধ শ্রমিকরা ওই কারখানার মূল ফটক ও বিল্ডিংয়ের গ্লাস ভাঙচুর করে। খবর পেয়ে শিল্প পুলিশ, মেট্রো পুলিশ, র্যাব, বিজিবি, সেনাবাহিনীর সদস্যরা এসে শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। এ সময় ভাঙচুর করার অভিযোগে ৮ জনকে আটক করা হয়।

ঊষার আলো-এসএ