UsharAlo logo
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

প্যারিস অলিম্পিকের অনন্য উদ্বোধন

ঊষার আলো ডেস্ক
জুলাই ২৭, ২০২৪ ১২:০৬ অপরাহ্ণ
Link Copied!

অনন্য উপায়ে শুক্রবার প্যারিস অলিম্পিক গেমসের উদ্বোধন করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ।

রয়টার্স জানায়, বৃষ্টির বাগড়ার মধ্যে উদ্বোধন অনুষ্ঠানে সেইন নদীর পাশ থেকে অ্যাথলেটদের স্বাগত জানান দর্শনার্থীরা। ছাদে উঠে নৃত্য পরিবেশন করেন শিল্পীরা। আর দর্শকদর জন্য ফরাসি গান পরিবেশন করেন আমেরিকান শিল্পী লেডি গাগা।

বার্তা সংস্থাটির প্রতিবেদনে বলা হয়, ফ্রান্সের হয়ে তিনবার অলিম্পিকে স্বর্ণজয়ী ম্যারি-জোসে পেরেজ ও টেডি রিনার অলিম্পিকের মশাল প্রজ্বালন করেন। এরপর এডিথ পিয়াফের বিখ্যাত ফরাসি গান ‘হিম টু লাভ’ গিয়ে দর্শকদের মুগ্ধ করেন কানাডার জগদ্বিখ্যাত শিল্পী সেলেন ডিওন। এর মধ্য দিয়ে গত কয়েক বছরের মধ্যে প্রথম জনসমক্ষে এলেন টাইটানিকের ‘মাই হার্ট উইল গো অন’ শিরোনামের গান গাওয়া এ শিল্পী।

দৃষ্টিনন্দন উপায়ে উদ্বোধন হলো ২০২৪ সালের অলিম্পিক গেমসের। ওই সময় নৌকায় করে সেইন নদীর নির্দিষ্ট প্রান্ত থেকে অন্য প্রান্তে যান হাজারো অ্যাথলেট। একই সঙ্গে সেতু, নদীতীর ও ছাদে সরাসরি পারফরম্যান্সে ছিলেন শিল্পীরা।

সংবাদমাধ্যমটির খবরে বলা হয়, ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ উদ্বোধনের অংশ হিসেবে প্রথমবারের মতো স্টেডিয়ামের পরিবর্তে বেছে নেয়া হয় জলপথকে। প্রায় চার ঘণ্টা ধরে চলে এ আয়োজন।

উদ্বোধন অনুষ্ঠানে প্যারিসের অস্টেরলিৎজ সেতুর ওপর লাল, সাদা ও নীল রঙের আতশবাজির ঝলকানি দেখা যায়। এর পরই ৮৫টি নৌকা ও বজরায় করে ফ্রান্সের রাজধানীর গুরুত্বপূর্ণ স্থাপনাগুলো অতিক্রম করেন ৬ হাজার ৮০০ অ্যাথলেট।