UsharAlo logo
সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের দুরন্ত সাফল্য

usharalodesk
জুলাই ৫, ২০২১ ১১:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো স্পোর্টস ডেস্ক : স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলতে নামার আগের প্রস্তুতিটা বেশ ভালোভাবেই সেরেছে বাংলাদেশ । জিম্বাবুয়ে নির্বাচিত একাদশের বিপক্ষে ব্যাটে-বলে দুরন্ত সাফল্য পেয়েছে বাংলাদেশ।
২ দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে ২ উইকেটে ৩১৩ রান করা টাইগাররা দ্বিতীয় দিন আর ব্যাট করতে নামেনি। নির্বাচিত একাদশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ করে মাত্র ২০২ রানেই অলআউট করেছে মুমিনুল বাহিনী। ব্যাটসম্যানদের মতো বোলাররাও নিয়েছে নিজেদের প্রস্তুতি।
হারারের তাকাসিনহা স্পোর্টস ক্লাব মাঠে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে পড়ে ব্যাটিং বিপর্যয়ে। প্রথম সেশনে ৩ উইকেট ও দ্বিতীয় সেশনে ২ উইকেট হারানো দলটি শেষ সেশনেও বলার মতো লড়াই করতে পারেনি। দলের পক্ষে টিমিসেন মারুমা ১৩৩ বলে ৫৮ রান করে। এ ছাড়া তাকুজোয়া কাইতানো ৩২ ও ওয়েসলে মাধেভেরে ২৮ রান করে।
বাংলাদেশের পক্ষে মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসান শিকার করেছে ৩ টি করে উইকেট। এ ছাড়া শরিফুল ইসলাম ২টি উইকেট নেন। তাসকিন আহমেদ ও এবাদত হোসেন ১ টি করে উইকেট নিয়েছে।
এর আগে বাংলাদেশের প্রথম ইনিংসে অর্ধশতক রান করেন সাকিব আল হাসান, সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত। টি-টোয়েন্টি মেজাজে ব্যাট করা সাকিব ৫৬ বলে ৭৪ রান করে। সাইফ ৬৫ ও শান্ত ৫২ রানের ইনিংস সাজান। ৩ জনই স্বেচ্ছায় অবসর নিয়ে মাঠ ছাড়ে।

(ঊষার আলো- এম.এইচ)