UsharAlo logo
শনিবার, ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা শুরু ১২ জুন

pial
জুন ৮, ২০২২ ৮:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের ১ম পর্বের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের মৌখিক পরীক্ষা আগামী ১২ জুন থেকে শুরু হতে যাচ্ছে। প্রথম দফায় ৪০ হাজার ৮৬২ জন প্রার্থীকে মৌখিক পরীক্ষায় নির্বাচন করা হয়েছে। মঙ্গলবার (৭ জুন) রাতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

গত ১২ মে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের লক্ষ্যে ১ম ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

ফলাফলের নির্দেশনায় বলা হয়, এ ফলের ভিত্তিতে নির্বাচিত প্রার্থীরাই কেবল মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারবেন। এই ফল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাতভুক্ত ‘সহকারী শিক্ষক নিয়োগ ২০২০’ এর কোনো শূন্য পদে নিয়োগের নিশ্চয়তা দেয় না। প্রকাশিত ফলের যে কোনো পর্যায়ে কোনো প্রকার ভুল-ভ্রান্তি বা মুদ্রণজনিত ত্রুটি পরিলক্ষিত হলে, তা সংশোধন করার বা প্রয়োজনবোধে সংশ্লিষ্ট ফল বাতিল করার এখতিয়ারও কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

গত ২২ এপ্রিল ১ম ধাপে ঢাকাসহ ২২টি জেলার বিভিন্ন উপজেলায় পরীক্ষা হয়। এর মধ্যে ১৪টি জেলার সকল উপজেলার প্রার্থীদের পরীক্ষা নেওয়া হয়। এ সকল জেলার মধ্যে ছিল- চাঁপাইনবাবগঞ্জ, মাগুরা, শেরপুর, গাজীপুর, নরসিংদী, মানিকগঞ্জ, ঢাকা, মাদারীপুর, মুন্সীগঞ্জ, লক্ষ্মীপুর, ফেনী, চট্টগ্রাম, মৌলভীবাজার ও লালমনিরহাট। বাকি ৮টি জেলার কিছু উপজেলার প্রার্থীদের পরীক্ষা নেওয়া হয়। জেলাগুলো হলো- সিরাজগঞ্জ, যশোর, ময়মনসিংহ, নেত্রকোনা, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, কুমিল্লা ও নোয়াখালী।

(ঊষার আলো-এসএইস)