UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রার্থীকে হারানো-জেতানো ইসির দায়িত্ব নয়: সিইসি

usharalodesk
মে ৩১, ২০২৩ ৩:৫৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট: কোনো প্রার্থীকে জিতিয়ে বা হারিয়ে দেওয়া নির্বাচন কমিশনের দায়িত্ব নয় বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

খুলনা সরকারি মহিলা কলেজ অডিটোরিয়ামে সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণকারী কর্মকর্তাদের সঙ্গে ব্রিফিংয়ে বুধবার দুপুরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন সিইসি।

কাজী হাবিবুল আউয়াল বলেন, মানুষের মধ্যে কোনো রকম অনাস্থা যেন না থাকে। মানুষের মধ্যে আস্থা থাকতে হবে। নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু হবে। আমাদের মূল সাবজেক্ট হচ্ছে ভোটার, তারা যাতে সুষ্ঠুভাবে ভোট প্রয়োগ করতে পারে।

কর্মকর্তাদের উদ্দেশে প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনে দায়িত্ব পালনে অবহেলা করা যাবে না। দায়িত্ব পালনকালে যদি নীরব থাকেন, প্রয়োজনীয় পদক্ষেপ না নেন, তাহলে শাস্তির আওতায় আসতে হবে।

তিনি আরও বলেন, নির্বাচনের সবচেয়ে বড় দায়িত্ব প্রিজাইডিং অফিসারদের। কেন্দ্রের ভেতরে শৃঙ্খলা বজায় রাখা খুবই জরুরি। কেন্দ্রের ভেতরে শৃঙ্খলা রক্ষার দায়িত্বও আপনাদের। দায়িত্ব হালকাভাবে নেবেন না। দায়িত্ব পালনকালে কর্তৃত্ব প্রয়োগ করতে হলে করুন। প্রিজাইডিং কর্মকর্তা চাইলে ভোটগ্রহণ বন্ধ করতে পারেন। ভোটকেন্দ্রের ভেতরে শৃঙ্খলা রক্ষার দায়িত্ব আপনাদের।

এদিন ব্রিফিংকালে বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.) ও নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম।

খুলনা বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরী সভায় সভাপতিত্ব করেন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঁঞা, খুলনা রেঞ্জ পুলিশের ডিআইজি মো. মঈনুল হক ও খুলনার পুলিশ সুপার মো. মাহবুব হাসান প্রমুখ।

ঊষার আলো-এসএ