UsharAlo logo
মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

প্রেস অ্যাক্রিডিটেশন কার্ড জালিয়াতি, ব্যবস্থা নিতে অনুরোধ

ঊষার আলো ডেস্ক
অক্টোবর ২১, ২০২৪ ৭:২০ অপরাহ্ণ
Link Copied!

নিউজ টু নারায়ণগঞ্জ ডট কম-এর চিফ রিপোর্টার মোহাম্মদ আলীর বিরুদ্ধে প্রেস অ্যাক্রিডিটেশন কার্ড জালিয়াতির অভিযোগ পাওয়া গেছে। রোববার (২০ অক্টোবর) প্রধান তথ্য অফিসার মো. নিজামুল করীব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে ওই সাংবাদিকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং সংবাদ মাধ্যমটির নিবন্ধন বাতিলের বিষয়ে কেন ব্যবস্থা নেওয়া হবে সংবাদ মাধ্যমটির প্রকাশক ও সম্পাদককে তা তথ্য অধিদপ্তরকে জানাতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  নিউজ টু নারায়ণগঞ্জ ডট কম-এর চিফ রিপোর্টার মোহাম্মদ আলীর (আবির) বিরুদ্ধে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টাস ফোরাম গত ২৯ সেপ্টেম্বর লিখিত অভিযোগ করে।

সেখানে তার বিরুদ্ধে বিভিন্ন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ও তথ্য অধিদপ্তরের ফটোগ্রাফারসহ বিভিন্ন ব্যক্তির মাধ্যমে আর্থিক লেনদেনের অভিযোগ করা হয়। এসব তথ্য যাচাই করে গত ২ অক্টোবর তার প্রেস অ্যাক্রিডিটেশন কার্ড (অস্থায়ী ৬৪৩৫) বাতিল করা হয়।

পরে ওই সাংবাদিক প্রধান তথ্য কর্মকর্তার স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে একই নম্বরের নকল প্রেস অ্যাক্রিডিটেশন কার্ড তৈরি করেন।

এমন কার্যকলাপের জন্য কেন তার বিরুদ্ধে প্রেস অ্যাক্রিডিটেশন নীতিমালা ২০২২ এর বিধি ৬.৯ অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থা গ্রহণসহ নিউজ টু নারায়ণগঞ্জ ডট কমের নিবন্ধন বাতিলের সুপারিশ করা হবে না তার লিখিত জবাব এ চিঠি পাওয়ার ৭ দিনের মধ্যে তথ্য অফিসার মো. নিজামুল করীব বরাবর দিতে বলা হয়েছে।