UsharAlo logo
শনিবার, ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বই-বিছানাপত্র নিয়ে ওসমানী মেডিকেল কলেজে বিক্ষোভ

pial
জুন ৯, ২০২২ ১০:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : নিজেদের বই ও বিছানাপত্র নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেছেন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। আবাসিক হল সংস্কারসহ নানা দাবিতে কলেজের প্রশাসনিক ভবন ও কলেজ ক্যাম্পাসে বুধবার (৮ জুন) তারা এই বিক্ষোভ করেন।

তবে কলেজের উপাধ্যক্ষের আশ্বাসে দুপুরের দিকে শিক্ষার্থীরা আবাসিক হলে ফিরে যান। বিক্ষোভ কর্মসূচিতে প্রায় ২০০ শিক্ষার্থী অংশগ্রহণ নেয়। বিভিন্ন দাবিসংবলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন শিক্ষার্থীরা এবং এগুলোতে লেখা ছিল- ‘প্রশাসনের বানোয়াট ছল শামসুদ্দিন গেল রসাতল’, ‘প্রশাসনের গা-ছাড়া ভাব শামসুদ্দিনের অবস্থা খুব খারাপ’ ইত্যাদি।

বিক্ষোভকালে শিক্ষার্থীরা বলেন, প্রায় ১৫ বছর ধরেই কলেজের আবাসিক ছাত্রাবাস ও ছাত্রীবাসগুলো সংস্কার করা হচ্ছে না। হলের ভেতরে ছাদ থেকে পানি চুইয়ে চুইয়ে পড়ে। বৃষ্টি হলে ছাদ থেকে পানি পড়ার কারণে ঘুমাতে পারে না শিক্ষার্থীরা।

তারা আরো জানান, শৌচাগারগুলো ভাঙাচোরার পাশাপাশি পানিও থাকে না। আর হলের ভেতরে বৃষ্টির পানি জমে স্যাঁতসেঁতে হয়ে থাকে। অনেকবার বিষয়গুলো কলেজ প্রশাসনের কাছে জানিয়েও কোনো প্রতিকার মেলেনি।

তাছাড়াও ছাত্র-ছাত্রীদের হলে কোনো নিরাপত্তার ব্যবস্থা নেই। রাতে বহিরাগতরা হলের অভ্যন্তরে ঢোকে এবং একাধিকবার চুরির ঘটনাও ঘটেছে।

শিক্ষার্থীদের বিক্ষোভের বিষয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের উপাধ্যক্ষ শিশির রঞ্জন চক্রবর্তী বলেন, শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে যেগুলো সমাধান করা সম্ভব, সেগুলো সমাধানের আশ্বাস দেওয়া হয়েছে তাদের।

(ঊষার আলো-এসএইস)