UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু সেতু‌ মহাসড়কে ৭ কিমি যানজট

usharalodesk
এপ্রিল ২১, ২০২৩ ১০:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট: সেতুর ওপর গাড়ি বিকল, অতিরিক্ত যানবাহনের চাপ ও চালকদের বেপরোয়া গাড়ি চালানোর কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু‌ মহাসড়কে থেমে থেমে সাত কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।

বঙ্গবন্ধু সেতুর ওপর এবং সেতুর ভায়াডাক্ট অং‌শে পরপর ক‌য়েকটি গাড়ি বিকল হওয়ার ঘটনা ঘ‌টে‌ছে। পরব‌র্তিতে সেগু‌লো অপসরণ ক‌রে সেতু কর্তৃপক্ষ।

এছাড়া রা‌তে বঙ্গবন্ধু সেতুপ‌শ্চিম টোলপ্লাজা দুইবার কিছু সম‌য়ের জন‌্য বন্ধ ছিল ব‌লে জানা গে‌ছে।

ট্রাক চালক হাবিব জানান, চট্রগ্রাম থেকে নাটোর পৌঁছাতে ৯ ঘন্টার মতো লাগে। অথচ ২৩ ঘন্টা হলো গাড়ি ছেড়েছি এখনো সেতুতে পৌঁছাতে পারিনি। যে যানজট দেখছি আজ পৌছাতে পারবো কি-না সন্দেহ।

বাস চালক আব্দুর রাজ্জাক জানান, স্বাভাবিক সময়ে ঢাকা থেকে পাবনা পৌঁছাতে সর্বোচ্চ ৪ ঘণ্টা সময় লাগে। রাত ৯টায় ঢাকা থেকে গাড়ি ছেড়ে জ্যাম ঠেলতে ঠেলতে এই পর্যন্ত এসেছি। মির্জাপুর থেকে এলেঙ্গা পর্যন্ত জ্যাম তেমন নেই। কিন্তু এলেঙ্গা পার হওয়ার পর তীব্র যানজটে পড়েছি। রাস্তায় তেমন পুলিশ দেখিনি, পুলিশ থাকলে এতো জ্যাম হতোনা।

এলেঙ্গা হাইওয়ে থানার ওসি জাহিদ হাসান বলেন, কয়েক দিন ধরে মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। শুক্রবার ভোরে সেতুর ওপর গাড়ি বিকল হয়। এতে মহাসড়কে জ্যাম আরও বেড়েছে। দ্রুত সড়কে গাড়ি চলাচল স্বাভাবিক হবে বলে তিনি জানান।

ঊষার আলো-এসএ