UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালের সমাবেশে জনস্রোত হবে, দাবি বিএনপির

usharalodesk
ফেব্রুয়ারি ৪, ২০২৩ ১১:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বরিশালে বিএনপির ৫ নভেম্বরের বিভাগীয় গণসমাবেশের পর দ্বিতীয় বৃহত্তম বিভাগীয় সমাবেশ হতে যাচ্ছে শনিবার (৪ ফেব্রুয়ারি)। আজ দুপুর ২টায় জিলা স্কুল মাঠে শুরু হবে এই সমাবেশ। সমাবেশকে কেন্দ্র করে সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে জেলা বিএনপি।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম জানান, সমাবেশে কোনো ধরণের বিশৃঙ্খলা ও জনগণের ভোগান্তি কমাতে সব ধরণের প্রস্তুতি নিয়েছে বরিশাল। বিএনপিকে শান্তিপূর্ণভাবে সমাবেশ সম্পন্ন করার শর্তে জিলা স্কুল মাঠ ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে। সমাবেশ ঘিরে বিশৃঙ্খলা হলে কঠোর হস্তে দমন করা হবে।

এদিকে বিএনপির সমাবেশকে ঘিরে সকাল থেকেই নগরীর বিভিন্ন মোড়ে পুলিশ দেখা গেছে।বিএনপি সূত্রে জানা গেছে, অনুষ্ঠানের মঞ্চ প্রস্তুত। শুক্রবার বিকেলে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার স্থানীয় নেতৃবৃন্দ নিয়ে সমাবেশের মাঠ পরিদর্শন করেন।

১০ দফা দাবিতে দেশের ১০ বিভাগীয় শহরে সমাবেশের কর্মসূচির অংশ হিসেবে বরিশালের সমাবেশ সফল করতে বিগত এক সপ্তহেরও বেশি সময় ধরে প্রচার প্রচারণা চালানো হয়। কেন্দ্রিয় বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন বলেন, আজকের সমাবেশে প্রধান অতিথি থাকবেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

এছাড়া দলের ৩ ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, আলতাফ হোসেন চৌধুরী ও ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তমসহ কেন্দ্রিয় ও স্থানীয় নেতারা সমাবেশে যোগ দিবেন।দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খান বলেন, ৫ নভেম্বরের গণসমাবেশ বানচাল করতে ক্ষমতাসীনরা বিভিন্ন ধরণের প্রক্রিয়া অবলম্বন করে ব্যর্থ হয়েছিল।

এবারও বিভাগীয় সমাবেশ বানচাল করতে তৎপরতা চালিয়েছে। তাদের সকল ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়ে আজকের বিশাল সমাবেশ অনুষ্ঠিত হবে।মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক বলেন, আমরা প্রচারণাকালে মানুষের যে সাড়া পেয়েছি তাতে আজকের সমাবেশে জনস্রোত নামবে।

ঊষার আলো-এসএ