UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বর্তমান সরকার দেশে একদলীয় শাসন ব্যবস্থা চালু করেছে: জিএম কাদের

usharalodesk
মে ২৮, ২০২৩ ১০:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, যেখানে দলের নিয়ন্ত্রণ থাকে সরকারের ওপর, দলের নিয়ন্ত্রণ থাকে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ওপর, দলের নিয়ন্ত্রণ থাকে ইলেকশন কমিশনের ওপর, অন্যান্য প্রতিষ্ঠানের ওপর, দুর্নীতি দমন কমিশন এবং রাষ্ট্রীয় সকল প্রতিষ্ঠানের ওপর। তখন সেটাকে আর বহুদলীয় গণতন্ত্র বলা যায় না। সেটা তখন হয়ে যায় বাকশাল। বর্তমান সরকার দেশে এক দলীয় শাসন ব্যবস্থা চালু করেছে এবং সেটা বাকশাল। আপনাদের বাকশালীয় কথা যাদের স্মরণ আছে, চিন্তা করে দেখেন তারা কি ছিলো।

জিএম কাদের বলেন, আওয়ামী লীগ নেতা কর্মীদের সীমাহীন দুর্নীতি, টেন্ডারবাজি, চাঁদাবাজি, দলীয় করণের কারণে দেশের সাধারণ মানুষের নাভিশ্বাস বেড়ে গেছে। গ্যাস বিদ্যুৎ সার ডিজেল কিটনাশক পেট্টোল ভোগ্য পণ্য খাদ্যদ্রব্যসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের লাগামহীন মূল্য বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষ জনের জীবনযাত্রা দুর্ভিসহ করে তুলেছে। সাম্প্রতিক সময়ে সব ধরনের নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রে আকাশ ছোঁয়া মূল্যে মানুষজন বিশেষ করে নিম্ন আয় থেকে মধ্যবিত্ত শ্রেণির মানুষ শহর থেকে গ্রামমুখী হচ্ছে। দেশে ডলার সংকট শুরু হয়েছে।

বিরোধী দলীয় উপনেতা বলেন, দেশে এক নায়কতন্ত্র চালু করেছে। এটা করতে গিয়ে আপনারা শুনেছেন আমেরিকা একটা স্যাংসন দিয়েছে, স্যাংসনটা কি, যে আমার আমাদের এখানে আমি ঢুকতে দিবোনা। আমেরিকা ঢুকতে না দিলে হয় তো কানাডা ঢুকতে দিবে না, ইউরোপ ঢুকতে দিবেনা, ব্রিটিশরাও ঢুকতে দিবে না, বিভিন্ন ধরনের সরকারী কর্মকর্তা যারা টাকা পয়সা বিদেশে পাঠায় তাদের টাকা পয়সা তো দূরের কথা তাদের ছেলে-মেয়ে, পরিবার পরিজনদেরকেও যেতে দেয়া হবে না, আমেরিকা একটা এমন নিয়ম চালু করেছে। এখন তাদের মধ্যে একটা দ্বিধাদ্বন্দ শুরু হয়ে গেছে।

জিএম কাদের প্রধান অতিথির বক্তব্যের শুরুতেই আসন্ন উপজেলা নির্বাচনে রংপুর সদর উপজেলার জাতীয় পার্টির চেয়ারম্যান প্রার্থী হিসেবে জাতীয় পার্টি সদর উপজেলা আহবায়ক কমিটির আহবায়ক মো. মাসুদ নবী মুন্নার নাম ঘোষনা দেন এবং হাত তুলে পরিচিত করিয়ে দেন।

জাতীয় পার্টি রংপুর জেলার যুগ্ম আহবায়ক ডা. ইখলাস এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, সৈয়দপুর-কিশোরগঞ্জ আসনের সংসদ সদস্য মো. আদিলুর রহমান আদেল, জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর সাধারণ সম্পাদক এস.এম ইয়াসির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলার সদস্য সচিব হাজ্বী আব্দুর রাজ্জাক, জাপার কেন্দ্রীয় সদস্য ও রংপুর মহানগর সহ-সভাপতি মো. লোকমান হোসেন, সহ-সভাপতি জাহেদুল ইসলাম, জেলার যুগ্ম আহবায়ক আজমল হোসেন লেবু ।

ঊষার আলো-এসএ