UsharAlo logo
শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশকে হারাতে মাঠে গুলবাদিনের ‘ছলচাতুরী’

usharalodesk
জুন ২৫, ২০২৪ ৪:৩৬ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের সেমিতে যেতে আফগানদের সামনে সমীকরণ একটাই, যেকোনো মূল্যে ম্যাচটা জিততে হবে তাদের। এমন যখন পরিস্থিতি তখন বাংলাদেশকে হারাতে মাঠে ছলচাতুরীর সুযোগ নিয়েছেন আফগান ক্রিকেটার গুলবাদিন নায়েব। আর সেটা করেছেন তিনি কোচ জোনাথন ট্রটের নির্দেশে। তাদের দু’জনের এমন কাণ্ড নিয়েই এখন হচ্ছে ব্যাপক সমালোচনা। এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমতো ভাইরাল। দাবি উঠেছে শাস্তিরও।

ক্রিকেটারদের সময় নিয়ে বল করতে বললেন তিনি। যাতে তার আগেই বৃষ্টি নামে। আর তখন কোনো কারণে ম্যাচ আর মাঠে না গড়ালেও যেন ম্যাচ জিতে সেমিতে পা রাখে আফগানরা। তার কথা মেনে স্লিপে দাঁড়ানো গুলবাদিন নায়েব ক্র্যাম্পের নাটক করে হঠাৎই শুয়ে পড়েন। এরপর বৃষ্টি নামলে ২ রানে পিছিয়ে থেকে মাঠের বাইরে যেতে হয় বাংলাদেশকে। আর এই ঘটনা পুরটায় ধরা পড়েছে টিভিতে। যাতে পরিষ্কার ছিল আফগানদের ছলচাতুরীর ব্যাপারটি।

ইনজুরির নাটকের পর দৌড়ে মাঠে ছুটে আসেন ফিজিও। আফগান অধিনায়ক রশিদ খানও ইশারা করেন নায়েবকে উঠে দাঁড়াতে। মাঠেই হাসতে থাকেন ফজলহক ফারুকী, মোহাম্মদ নবীরা। তখন বৃষ্টি বাড়ায় আবারও থেমে যায় খেলা। মাঠ ছাড়ার সময় হাসতে হাসতে খোঁড়ানোর ভঙ্গি করেন লিটন দাসও। ধারাভাষ্যকাররাও হাসতে থাকেন অবলীলায়।

তবে আফগানদের এমন ছলচাতুরী জন্ম দিয়েছে ব্যাপক সমালোচনার। সামাজিক যোগাযোগ মাধ্যমে আফগানদের সমালোচনাও করছেন অনেকে। ভারতের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন তো সোশ্যাল মিডিয়ায় আফগানদের এই ঘটনায় লাল কার্ডই দেখিয়ে বসেছেন গুলবাদিনকে। আফগানিস্তান ম্যাচ জেতার পর গুলবাদিনের একটি ছবি পোস্ট করে ক্যাপশনে অশ্বিন লিখেছেন, ‘রেড কার্ড ফর গুলবাদিন নায়েব।’

ঊষার আলো-এসএ