UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বাগেরহাটে অন্তসত্ত্বা নারীসহ ৫ জনকে কুপিয়ে জখম : পৃথক ঘটনায় ইউপি মেম্বর লাঞ্ছিত

koushikkln
সেপ্টেম্বর ৩, ২০২২ ৪:১৭ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার একটি হত্যা মামলা নিয়ে বিরোধের জের হিসেবে ৫ মাসের অন্তস্বত্তা এক নারীসহ একই পরিবারের ৫ জনকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষরা।

এদের মধ্যে আশংকাজনক অবস্থায় তুহিন মোল্লা (২৮) ও জহিরুল মোল্লা (৩৫) কে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকীদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। আর এ ঘটনাটি ঘটেছে শুক্রবার প্রকাশ্য দিবালোকে বলইবুনিয়া ইউনিয়নের দোনা গ্রামে। এ ঘটনায় মোড়েলগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে।

আহতরা এবং থানায় দেয়া অভিযোগে জানা গেছে, উপজেলার দোনা গ্রামের ব্যবসায়ী এনামুল মোল্লার স্কুল পড়ুয়া ছেলে লিমন মোল্লা (১০) কে গত এক বছর পূর্বে হাত পা বেঁধে হত্যা করে পানিতে ফেলে দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় এলাকার ইমরান কাজীকে প্রধান আসামি করে মামলা দায়ের করা হয়। এ হত্যা মামলাটি থেকে জামিনে এসে মামলা তুলে নেওয়ার জন্য ইমরান কাজী বিভিন্নভাবে বাদির পরিবারকে হুমকি ও চাপ সৃষ্টি করে আসছে।

এক পর্যায়ে শুক্রবার একই গ্রামের প্রতিপক্ষ ওই মামলার আসামির পিতা জহিরুল কাজীর নেতৃত্বে ৭/৮ জনের একটি সংঘবদ্ধ দল হত্যা মামলার বাদি এনামুল মোল্লার স্ত্রী ৫ মাসের অন্তসত্ত্বা গৃহবধু লিমা বেগম (২৫), তার ভাই জহিরুল মোল্লা (৩৫), বোনের ছেলে তুহিন মোল্লা (২৮), শিক্ষার্থী আজিজুল বেপারি (১৯) ও নাসরিন বেগম (২০) কে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে ফেলে রেখে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজন আহতদেরকে উদ্ধার করে মোড়েলগঞ্জ উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। এদের মধ্যে দু’জনের অবস্থা অবনতি হলে তাদের খুমেক হাসপাতালে নেয়া হয়।

এ ঘটনায় ভূক্তভোগী পরিবারের এনামুল মোল্লা বাদি হয়ে ৪/৫ জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। মোড়েলগঞ্জ থানার ওসি মেঃ সাইদুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

অপরদিকে, পৃথক ঘটনায় সরকারি জমিতে পাকা ইমারত নির্মানে বাঁধা দেওয়ায় সাইদুর রহমান (২৮) নামের একজন মেম্বরকে
লাঞ্ছিত করা হয়েছে। শুক্রবার বেলা ১১টায় উপজেলার বলইবুনিয়া ইউনিয়নের শ্রেনীখালী মুন্সিরহাট বাজারে এ ঘটনাটি ঘটেছে। ইউপি সদস্য মো সাইদুর রহমান নান্না বলেন, শ্রেনীখালী স্লুইজগেট সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের ওয়াবদা ভেড়িবাধের সরকারি জমিতে মাটির কাজ চলছিল। রাস্তার দু’পাসে অবৈধ স্থাপনা দোকানঘর সরিয়ে নেওয়ার জন্য ইতোমধ্যে পানি উন্নয়ন বোর্ডের কর্তৃপক্ষ সবাইকে লিখিত ভাবে নোটিশ প্রদান করে।

যার প্রেক্ষিতে স্থানীয়রা দোকান ঘর সরিয়ে নেয়। এরমধ্যে হঠাৎ করে সিমেন্ট বালি ইট এনে পাকা দোকান নির্মানের জন্য কাজ শুরু করে জাকির খা ও ওই ওয়ার্ডের সাবেক মেম্বার মহিদুল ইসলাম খোকা। তাদেরকে প্রথমে বাঁধা দিলে তারা কর্নপাত না করে চড়াও হয়ে তাকে টানাহেচড়া করে লাঞ্ছিত করে। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার কে জানানো হয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম বলেন, সরকারি জমিতে অবৈধ স্থাপনার বিষয়টি এক ইউপি মেম্বার জানিয়েছেন। পাকা ইমারত নির্মাণ কারিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

(ঊষার আলো-এফএসপি)