UsharAlo logo
সোমবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাটে আওয়ামী লীগের জেল হত্যা দিবস পালন

pial
নভেম্বর ৩, ২০২২ ২:৪৩ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি : মুক্তিযুদ্ধের চেতনাকে মুছে ফেলতে এবং স্বাধীনতাকামী মানুষদের মেধাশুন্য করতে জাতীয় ৪ নেতাকে হত্যা করা হয়েছে।

এ বক্তব্য উপস্থাপন করে বাগেরহাটে আওয়ামী লীগ বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকালে জেল হত্যা দিবস পালন করেছে।

এ দিবস উপলক্ষ্যে সকাল সাড়ে ৭টায় বাগেরহাট শহরের রেলরোডস্থ দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়। উপস্থিত নেতা-কর্মীরা প্রথমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এবং পরে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ভূঁইয়া হেমায়েত উদ্দিন বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে মুছে ফেলতে এবং আওয়ামী লীগকে মেধাশূন্য করে পাকিস্তানি কায়দায় দেশ শাসন করতে জাতীয় ৪ নেতাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়। ঘাতকদের সেই স্বপ্ন বাস্তবায়ন হয়নি। জেল হত্যা স্মরন করে আরো বক্তব্য দেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ফরিদ উদ্দিন আহমেদ, মোড়েলগঞ্জ উপজলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শাহী আলম বাচ্চু, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সফল সভাপতি জেলা আওয়ামী লীগের সদস্য এইচ এম বদিউজ্জামান সোহাগ, অধ্যাপক মাহফিজুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ষাটগম্ভুজ ইউপি চেয়ারম্যান শেখ আকতারুজ্জামান বাচ্চু, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সরদার নাহিয়ান আল সুলতান ওশান, প্রমুখ।

(ঊষার আলো-এফএসপি)