UsharAlo logo
মঙ্গলবার, ১লা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাট থিয়েটারের প্রতিষ্ঠা বার্ষিকীর উৎসব

pial
অক্টোবর ১৫, ২০২২ ৩:৩৬ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি : দীর্ঘ ৪৪ বছর ধরে পথচলা দক্ষিন অঞ্চলের ঐতিহ্যবাহী নাট্য সংগঠন বাগেরহাট থিয়েটারের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ৩ দিন ব্যাপী উৎসব শুরু করা হয়েছে।

উৎসবের প্রথাম দিন শনিবার (১৫ অক্টোবর) বেলা ১১ টায় থিয়েটার সম্মুখে জাতীয় ও থিয়েটারের পতাকা আনুষ্ঠানিকভাবে উত্তোলন করা হয়। পরে এক বর্নাঢ্য সাংস্কৃতিক রালী বের করে থিয়েটার প্রাঙ্গন থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় থিয়েটার সম্মুখে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে দিনের প্রথমার্ধের কর্মসুচী সম্পন্ন করা হয়।

থিয়েটারের নব-নির্বাচিত সভাপতি শেখ আজমল হোসেন ও সাধারন সম্পাদক গোলাম কিবরিয়া লাবলু এ কর্মসুচী সমন্বয় করেন। এরপর থিয়েটারের প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাকালীন স্মৃতিচারন, আজীবন, বর্তমান ও প্রাক্তন সদস্যদের নিয়ে থিয়েটার চত্তরে সাংস্কৃতিক আড্ডার মধ্য দিয়ে দিনের দ্বিতীয়ার্ধের অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

উৎসবের দ্বিতীয় দিনে ১৬ অক্টোবর রবিবার এসি লাহা মিলনায়তনে সন্ধ্যা সাড়ে ৬টায় বাগেরহাট থিয়েটারের প্রতিষ্ঠাতা মরহুম শেখ নজরুল ইসলাম সম্মাননা পদক উম্মেচন করা হবে। জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান ও পুলিশ সুপার কে এম. আরিফুল হক, সম্মিলিত সাংস্কৃতিক জোট ও সাংস্কৃতিক সংগঠক ঝুনা চৌধুরী অতিথি হিসাবে থাকবেন। পরে বাগেরহাট থিয়েটারের প্রযোজনায় মনোজ মিত্রের রচনায় ও ওয়াহিদ মুরাদ মধুর নির্দেশনায় নাটক ‘সত্যি ভূতের গপ্পো’ মঞ্চস্থ হবে বলে জানান থিয়েটারের অন্যতম কর্মকর্তা শফিক রেনজার।

(ঊষার আলো-এফএসপি)