UsharAlo logo
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বাবরদের হারাতে রোহিতদের যে টোটকা দিলেন শ্রীশান্ত

usharalodesk
জুন ৪, ২০২৪ ৩:৫৭ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক : ভারত-পাকিস্তান ম্যাচ মানেই শ্রেষ্ঠত্বের লড়াই। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে আবারো মুখোমুখি লড়াইয়ে দেখা যাবে চিরপ্রতিদ্বন্ধী এই দুই দলকে।  যেখানে পাকিস্তানকে হারাতে রোহিত শর্মাদের গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন সাবেক ভারতীয় পেসার শ্রীশান্ত।  তার মতে, পাকিস্তানকে হারাতে হলে প্রথম ওভারেই দুই ওপেনার বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ানকে ফেরাতে হবে।  সেক্ষেত্রে নতুন বলে জাসপ্রীত বুমরাহকেই তার পছন্দ।

শ্রীশান্তের এই ধারণা অবশ্য অমূলক নয়।  ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে  গ্রুপপর্বের ম্যাচে পাকিস্তানের কাছে ১০ উইকেটের বড় ব্যবধানে হারে ভারত।  ওই ম্যাচে আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান করেছিল ভারত।  রান তাড়ায় ওপেন করতে নেমে অবিচ্ছিন্ন জুটিতেই জয় নিশ্চিত করেন বাবর এবং রিজওয়ান।  নতুন বলে তাদের চ্যালেঞ্জ জানাতে পারেনি আর্শদীপ সিং।  এই হারের দাগ এখনো বহু ভারতীয় সমর্থকদের হৃদয়ে রয়ে গেছে।  তাই পাকিস্তানকে হারাতে শুরুর দিকেই দুই ওপেনারকে বিদায় করতে বলছেন শ্রীশান্ত।

স্টার স্পোর্টসের সঙ্গে আলাপে শ্রীশান্ত বলেন, ‘নতুন বল কে করছে সেটাই দেখার বিষয়।  আর্শদীপ যদি প্রথম ওভারে করে, ওপেনাররা তাকে ভোগাবে।  আমরা আগে (পাকিস্তানের) দুর্বলতা দেখেছি।  তারা যখন আক্রমণ শুরু করে, যদি  রান থামাতে না পারেন, তাহলে (ভারত) ছিটকে যাবে।  আমার মনে হয় যদি আমরা পাওয়ারপ্লেতে উইকেট না পাই, তাহলে আমি মনে করি ৯ জুন ভারতকে প্রথম ওভারে উইকেট নিতে হবে।’

শেষ হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ১৭ তম আসরে বল হাতে দুর্দান্ত ছিলেন বুমরাহ।  ১৩ ইনিংসে ১৬.১০ গড়ে বুমরাহর শিকার ২০ উইকেট।  টি-টোয়েন্টি বিশ্বকাপের ছন্দে থাকা বুমরাহ যে কোনো দলের জন্য হুমকি।  পাকিস্তানের টপ অর্ডার গুঁড়িয়ে দিতে বুমরাহকে প্রথম ওভারে চান শ্রীশান্ত।

শ্রীশান্তের ভাষায়, ‘আমি চাই বুমরাহ আগে এসে প্রথম ওভার করুক।  শুনেছি কে নতুন বল করবে, কিন্তু আমি মনে করি বুমরাহ বেশ ছন্দে আছে।  তাই আগে রিজওয়ান এবং বাবরের উইকেট নাও।’

আগামীকাল  (৫ জুন) নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ভারত।  একই ভেন্যুতে ৯ জুন পাকিস্তানের মুখোমুখি হবে রোহিত শর্মারা।

ঊষার আলো-এসএ