UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাল্য বিবাহ মুক্ত সমাজ গঠনে সম্মিলিত প্রচেষ্টা থাকতে হবে- বাগেরহাট জেলা প্রশাসক

pial
নভেম্বর ১৪, ২০২২ ২:৪৭ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান, বাগেরহাট : বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান বলেছেন, সমাজ তথা দেশ কে বাল্য বিবাহ মুক্ত করতে হলে সম্মিলিত প্রচেষ্টা থাকতে হবে।
বাল্য বিবাহের কুফল বিষয়ে সকল কে সচেতন করতে হবে। সর্বোপরি বাল্যবিবাহ প্রতিরোধ আইন বিষয়ে সকলকে জানাতে হবে।

নিকাহ রেজিষ্টার বা নোটারী পাবলিক কোন ধরনের অনিয়ম করলে তাদের কে আইনের আওতায় আনা হবে বলে তিনি হুশিয়ারী উচ্চারন করেন। বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির সহযোগিতায় জেলা বাল্য বিবাহ নিরোধ কমিটির সাথে রবিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম। সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি জেলায় বাল্য বিবাহ প্রতিরোধে উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে যে কার্যক্রম বাস্তবায়ন করছে সে বিষয়ে উপস্থাপনা করেন কর্মসুচীর জোনাল ম্যানেজার প্রশান্ত কুমার দে।

সমন্বয় সভার উদ্দেশ্য ছিল বাল্যবিয়ে প্রতিরোধে জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় সাধন, বাল্য বিয়ে হ্রাস করণে চ্যালেঞ্জ গুলি চিহ্নিত করা ও ভবিষ্যত কর্মকৌশল নির্ধারন করা এবং বাল্য বিয়ে প্রতিরোধে কার্যকরি সমন্বিত উদ্যোগ গ্রহণ করা। সভায় আরো উপস্থিত ছিলেন ব্র্যাকের জেলা সমন্বকারী এস এম ইদ্রিস আলম, জেলা ব্যবস্থাপক (সেল্প) পলাশ হালদার, ডেপুটি ম্যানেজার মো: ইসমাইল হোসেন প্রমুখ।

(ঊষার আলো-এফএসপি)