UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিক্ষোভের মুখে পুলিশ পাহারায় পিএসসি ছাড়লেন চেয়ারম্যান

usharalodesk
ডিসেম্বর ২৪, ২০২৩ ৯:০৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : ৪৩তম বিসিএসে নন-ক্যাডার পদ বাড়ানোর দাবিতে আন্দোলনরত চাকরিপ্রার্থীদের বিক্ষোভের মুখে পড়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন।

রোববার সকাল থেকে প্রার্থীরা পিএসসির সামনে অবস্থান করেন। বিকালে অফিস শেষে বের হওয়ার সময় এসব প্রার্থীদের বিক্ষোভের মুখে পড়ে পিএসসি চেয়ারম্যানের গাড়ি। পরে পুলিশের পাহারায় সেখান থেকে বের হন তিনি।

রোববার বিকাল সাড়ে ৪টার পর রাজধানীর আগারগাঁওয়ে পিএসসির সামনে এ ঘটনা ঘটে। পুলিশের সহায়তায় চেয়ারম্যান বেরিয়ে যাওয়ার পর ৪টা ৫০ মিনিটের দিকে সেখান থেকে কর্মসূচি শেষ করে চলে যান আন্দোলনকারীরাও।

চাকরিপ্রার্থীরা জানান, তারা শান্তিপূর্ণভাবে কর্মসূচি করছেন। নন-ক্যাডারের বিজ্ঞপ্তি দিয়ে যে পছন্দক্রম নেওয়া হয়েছে, তা বাতিল করে পুনরায় বিজ্ঞপ্তি এবং নন-ক্যাডার পদ সংখ্যা বাড়ানোর দাবি জানিয়ে আসছেন তারা। শেষপর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন করেই তারা দাবি আদায় করতে চান।

এদিন সকাল ১০টা থেকে পিএসসির সামনে অবস্থান কর্মসূচি শুরু করেন কিছু প্রার্থী। কর্মসূচিতে অংশ নেওয়া আন্দোলনকারীদের অনেকে গলায় মুলা ঝুলিয়ে প্রতীকী প্রতিবাদ জানান। অনেকে কাফনের কাপড় পরে মুখে কালো কাপড় বেঁধে দাবি আদায়ে পিএসসির সামনে অবস্থান নেন।

চাকরিপ্রার্থীরা বলেন, ৪৩তম বিসিএসে হঠাৎ ক্যাডার ও নন-ক্যাডারের ফল একসঙ্গে দিতে তড়িঘড়ি করে খুবই অল্পসংখ্যক পদে নন-ক্যাডারের বিজ্ঞপ্তি দিয়েছে পিএসসি। এতে লিখিত পরীক্ষার পর উত্তীর্ণ অসংখ্য প্রার্থী মৌখিক পরীক্ষা দিয়েও নন-ক্যাডারের চাকরি পাবেন না। এটা ৪৩তম ব্যাচের সঙ্গে স্পষ্ট বৈষম্য। এ প্রক্রিয়া বন্ধ করে পদ বাড়িয়ে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে।

ঊষার আলো-এসএ