UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বিজেপির ব্যবহার স্ট্যালিন ও হিটলারের মতো : মমতা

usharalodesk
জুন ১, ২০২১ ১১:১২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ‘কেন্দ্র প্রতিহিংসামূলক রাজনীতি করেছে। এর জন্য ওদের পস্তাতে হবে।’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হুমকি দিয়ে গতকাল এসব কথা বলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার (৩১ মে) আলাপন বন্দ্যোপাধ্যায়কে নর্থ ব্লকে কাজে যোগ দেওয়ার নির্দেশ দিয়ে চিঠি এসেছিল নবান্নে। তারপরই সাংবাদিক বৈঠক করে আলাপনকে তার মুখ্য উপদেষ্টা পদে নিয়োগের ঘোষণা করেন মমতা।
তিনি বলেন, এভাবে তাকে থামানো যাবে না। এমনকি কেন্দ্রের এই সিদ্ধান্তের প্রতিবাদে দেশবিরোধী শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রী ও বিরোধী নেতাদের একজোট হওয়ার ডাক দেন তিনি।
মমতা বলেন, সকলকে এক হয়ে এর বিরুদ্ধে আওয়াজ তোলা উচিত। বিরোধীদলগুলির মুখ্যমন্ত্রীরও একজোট হওয়া উচিত। বিজেপি স্বৈরাচারীর মতো ব্যবহার করছে। হিটলার, স্ট্যালিনের মতো ব্যবহার করছে। কিন্তু এভাবে আমাদের আমলাদের স্বাধীনতা, সম্মান কেড়ে নিতে দেব না ওদের।
রাজ্যের সাবেক মুখ্যসচিব আলাপনকে নিয়ে গত চারদিন ধরেই কেন্দ্র-রাজ্য টানাপোড়েন চলছে। আলাপনের অবসরের দিন চারেক আগে তাকে হঠাৎ দিল্লিতে ডেকে পাঠায় কেন্দ্র। সোমবারও এ নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন মমতা। আলাপনকে যে দিল্লিতে কর্মিবর্গ মন্ত্রকে যোগ দেয়ার জন্য ছাড়া হচ্ছে না, তা জানিয়ে এবং পাশাপাশিই তাকে দিল্লিতে বদলির নির্দেশ ফিরিয়ে নেয়ার অনুরোধ করে ওই চিঠি দেয়া হয়।
মমতা আরও বলেন, এ ভাবে আমাদের থামাতে পারবে না। আমলাদের স্বাধীনতা, সম্মান কেড়ে নিতে পারবে না। কেন্দ্রীয় সরকার তিন মাসের জন্য মেয়াদ বৃদ্ধি করেও রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করেছে। এর জন্য একদিন ওদের পস্তাতে হবে।

(ঊষার আলো-এমএনএস)