UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বে আরও সাড়ে ৫ হাজারের বেশি মানুষের মৃত্যু, শনাক্ত ৪ লাখ ৮১ হাজার

usharalodesk
নভেম্বর ২১, ২০২১ ১১:২০ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৬৬৯ জনের প্রাণহানি হয়েছে। নতুন করে আরও ৪ লাখ ৮১ হাজার ২২৩ জন রোগী শনাক্ত হয়েছেন । সুস্থ হয়েছেন ৩ লাখ ৯০ হাজার ৫৬৪ জন। রোববার (২১ নভেম্বর) আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ বিষয়টি জানা গেছে।

বিশ্বে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫১ লাখ ৬৩ হাজার ৩৬৯ জন। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ২৫ কোটি ৭৪ লাখ ২৪ হাজার ৬৩৯ জন এবং সুস্থ হয়েছে ২৩ কোটি ২৩ লাখ ৬৮ হাজার ৪১৮ জন মানুষ।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্তের দিক থেকে শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে মোট ৪ কোটি ৮৫ লাখ ৫৮ হাজার ২২৯ জন মানুষ আক্রান্ত হয়েছে । মারা গেছেন ৭ লাখ ৯৩ হাজার ৫৩৯ জন। সুস্থ হয়েছেন ৩ কোটি ৮৪ লাখ ৩৭ হাজার ৮৫২ জন মানুষ।

ভারতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩ কোটি ৪৫ লাখ চার হাজার ৬৮৯ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৫ হাজার ৩৪৯ জনের। সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৯ লাখ নয় হাজার ৭০৮ জন।

তালিকায় বাংলাদেশের অবস্থান ৩১ নম্বরে। এখন পর্যন্ত দেশে করোনা শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭৩ হাজার ৮৮৯ জনের দেহে। এদের মধ্যে মারা গেছে ২৭ হাজার ৯৪৬ জন মানুষ। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনায় কারো প্রাণহানি হয়নি। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৫ লাখ ৩৮ হাজার ৬ জন।

 

(ঊষার আলো-আরএম)