UsharAlo logo
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

বিসিবির পিচ কিউরেটরকে ভাগিয়ে নিল পিসিবি!

usharalodesk
জুলাই ১৮, ২০২৪ ৫:২১ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক :অস্ট্রেলিয়ার অভিজ্ঞ পিচ কিউরেটর ‍টনি হেমিংকে দুই বছরের জন্য নিয়োগ দিয়েছিল বিসিবি। মূলত, তার অধীনেই পূর্বাচলে নির্মিত শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের উইকেট প্রস্তুত করার কথা ছিল বিসিবির। তবে এক বছর না যেতেই বিসিবির চাকরি ছাড়ার ঘোষণা দেন হেমিং। সেই হেমিংকেই এবার ২ বছরের জন্য নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি।  এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তানি ক্রিকেট বোর্ড।

লাহোরে পৌঁছে হেমিংয়ের প্রথম কাজই হবে আসন্ন বাংলাদেশ সিরিজ সামনে রেখে পিচ প্রস্তুত করা। সেই পিচেই বাংলাদেশকে টেস্ট হারানোর পরিকল্পনা করবে পাকিস্তান। তার প্রস্তুত করা পিচেই বাংলাদেশের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলবে পাকিস্তান। এরপর ইংল্যান্ডের বিপক্ষে তিনটি টেস্টের উইকেটও তৈরি করবেন  হেমিং।

উইকেট ও মাটি বিশেষজ্ঞ হিসেবে বিশেষ খ্যাতি আছে হেমিংয়ের। বাংলাদেশে আসার আগে আইসিসি ক্রিকেট একাডেমি ও দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামের প্রধান কিউরেটরের দায়িত্ব পালন করেছেন হেমিং। এর আগে অস্ট্রেলিয়ায় এমসিজিতে দীর্ঘদিন কাজ করেছেন। ছিলেন পার্থের অপ্টাস স্টেডিয়ামের অ্যারেনা ম্যানেজারও। এর বাইরে ফুটবলের মাঠ প্রস্তুত করাতেও দক্ষতা আছে হেমিংয়ের। সৌদি আরবের কিং ফাহাদ ফুটবল স্টেডিয়ামের অ্যারেনা ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন তিনি।

বাংলাদেশেও বেশ প্রশংসা কুড়চ্ছিল হেমিংয়ের কাজ। তার কাজে মুগ্ধ হয়ে মেয়াদ বাড়ানোর পরিকল্পনাও করেছিল বোর্ড। তবে সে পথে না হেঁটে মেয়াদ শেষ হওয়ার আগেই চাকরি ছেড়েছেন তিনি। তবে চাকরি ছাড়ার সময় তার কারণ জানা না গেলেও এবার পিসিবিতে যোগ দেওয়ায় সব পরিষ্কার হয়েছে।

ঊষার আলো-এসএ