UsharAlo logo
সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বেরোবিতে সভা-সমাবেশ-মিছিল নিষিদ্ধ ঘোষণা

usharalodesk
মে ৮, ২০২৪ ১:৫০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) সব ধরনের সভা-সমাবেশ ও মিছিল নিষিদ্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ সংক্রান্ত একটি নোটিশ জারি করা হয় মঙ্গলবার দুপুরে। এ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত ওই নোটিশে বলা হয়, শিক্ষার সুষ্ঠু পরিবেশ অব্যাহত রাখতে একাডেমিক ভবন, লাইব্রেরি ভবন ও প্রশাসনিক ভবনের অভ্যন্তরে সর্বাবস্থাতেই মিছিল, মিটিং ও সমাবেশ যথারীতি নিষিদ্ধ থাকবে। এ নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে প্রশাসনিক ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই নোটিশ জারির পর ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রিনা মুর্মু। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ ধরনের নির্দেশ জারি করে অগণতান্ত্রিক ও স্বৈরাচারি মনোভাবের পরিচয় দিয়েছে। এই পন্থায় তারা নিজেদের অযোগ্যতা ঢাকতে চাইছেন।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যায় শাখার সাংবাদিক সমিতির সভাপতি মোবাশ্বের আহমেদ শিপন বলেন, শিক্ষার্থীরা তাদের ন্যায্য দাবি আদায়ের জন্য গণতান্ত্রিক চর্চার মধ্য দিয়ে ক্যাম্পাসে সভা-সমাবেশ করবে এটাই স্বাভাবিক প্রক্রিয়া। এই নির্দেশ প্রত্যাহারের দাবি জানাই।

ঊষার আলো-এসএ