UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের মহারাষ্ট্রে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাড়াল ১৩৮ জনে

usharalodesk
জুলাই ২৪, ২০২১ ৬:২৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ভারতের মহারাষ্ট্রে প্রবল বৃষ্টির ফলে বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ১৩৮ এ পৌঁছেছে। ইতিমধ্যেই প্রায় ৮৪ হাজারের বেশি মানুষকে উদ্ধার করেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী।

গত কয়েক দিন ধরে রাজ্যের কোঙ্কান জেলাসহ বেশ কয়েকটি এলাকায় টানা বৃষ্টি হয়ে চলেছে। বৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় আটকা পড়ে রয়েছেন বহু মানুষ।

রাজ্যের ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক মন্ত্রী বিজয় ওয়াদিত্যবর জানান, ‘বৃষ্টি ও বর্ষণ সংশ্লিষ্ট ঘটনায় মহারাষ্ট্রে ১৩৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।’

রাজ্য সরকার জানায়, রায়গড় এবং সাতারা জেলায় মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। রাইগড়ের মাহাদ মহকুমায় ভূমিধসের কারণে একটি গ্রামের ৩৮ জনের মৃত্যু হয়েছে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে রাজ্য সরকার জানায়, ‘রাজ্যের বিভিন্ন এলাকায় বৃষ্টিপাতের পাশাপাশি উঁচু জ্বলোচ্ছাস হচ্ছে ও অনেক এলাকায় বাঁধের ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।’

বন্যার কারণে পুনে জেলা থেকে মোট ৮৪ হাজার ৪৫২ জনকে উদ্ধার করে ত্রাণ শিবিরে নিয়ে যাওয়া হয়েছে। এর মধ্যে শুধুমাত্র কোলাপুর জেলা থেকেই ৪০ হাজারের বেশি মানুষকে উদ্ধার করা হয়। আর সাংলি জেলা থেকে ৩৬ হাজার মানুষকে নিরাপদ সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ৫৪টি গ্রাম সম্পূর্ণভাবে জলমগ্ন হয়ে পড়েছে।

(ঊষার আলো-এফএসপি)