UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ভারতের সঙ্গে মিল রেখে ত্রিপুরায় চলছে হরতাল

usharalodesk
মার্চ ২৮, ২০২২ ১:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : ভারতের বর্তমান বিজেপি সরকার দেশের শ্রমিক, কৃষকসহ সাধারণ মানুষের স্বার্থবিরোধী একের পর এক সিদ্ধান্ত নিচ্ছে বলে বিভিন্ন শ্রমিক সংগঠনের অভিযোগ। ভারত সরকারের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে সোমবার (২৮ মার্চ) এবং মঙ্গলবার (২৯ মার্চ) একযোগে দেশব্যাপী হরতালের ডাক দিয়েছে ১৮টির বেশি শ্রমিক সংগঠন।ভারতের সঙ্গে মিল রেখে ত্রিপুরার বিভিন্ন শ্রমিক সংগঠনের সদস্যরাও এতে শামিল হয়েছেন। এ হরতালের প্রথম দিন ত্রিপুরাজুড়ে মিশ্র প্রভাব লক্ষ্য করা যাচ্ছে।

রাজধানী আগরতলায় হরতালের তেমন কোনো ধরনের প্রভাব লক্ষ্য করা যায়নি। দোকানপাঠ, বাজার, স্কুল খোলা রয়েছে। রাস্তা-ঘাটে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে, রাজ্যের অন্যান্য জেলার কিছু কিছু জায়গায় হরতালের প্রভাব লক্ষ্য করা যাচ্ছে।

এদিকে নিজেদের বিভিন্ন দাবিদাবা আদায়ের লক্ষ্যে দুই দিনব্যাপী ব্যাংক হরতালের ডাক দিয়ে ব্যাংককর্মীদের ১০টি সংগঠন। এতে শামিল হয়েছে ব্যাংককর্মীদের অন্যতম বড় সংগঠন ব্যাংক অ্যাম্পইজ ফেডারেশন। ফলে এ দু’দিন সাধারণ মানুষ ব্যাংকিং সেবা থেকে বঞ্চিত হবেন। হরতালে যাতে সরকারি কাজকর্ম স্বাভাবিক থাকে, এজন্য ত্রিপুরা সরকারের পক্ষ থেকে নির্দেশিকা জারি করা হয়েছে। যেসব কর্মচারী এই নির্দেশিক অমান্য করবেন, তাদের বিরুদ্ধে নেওয়া হবে ব্যবস্থা।

ঊষার আলো-এসএ