UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভারতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, চিন্তায় বাংলাদেশিরাও

usharalodesk
জুন ৩, ২০২৩ ১০:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বিভীষিকাময় একটি রাত কাটাল ভারতের পশ্চিমবঙ্গের সীমান্ত লাগোয়া উড়িষ্যার বালেশ্বর জেলার বাসিন্দারা। ভয়াবহ একটি ট্রেন দুর্ঘটনার সাক্ষী হতে হলো তাদের। তবে শুধু ভারতীয়ই নয়, চিন্তায় রয়েছেন বাংলাদেশিরাও। কারণ যে ট্রেন দুর্ঘটনায় এত হতাহত; সেই ট্রেনেই অনেক বাংলাদেশি চিকিৎসা নিতে চেন্নাই যাতায়াত করেন।

এদিকে ভারতের পশ্চিমবঙ্গ হয়ে তামিলনাড়ুর চেন্নাইয়ে চিকিৎসা নিতে যান অনেক বাংলাদেশি। ওড়িশার বালেশ্বরে কলকাতা থেকে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেসে বাংলাদেশি যাত্রী থাকতে পারে বলে ধারনা করা হচ্ছে। অবশ্য এখনও ট্রেনটিতে বাংলাদেশি যাত্রী থাকার খবর নিশ্চিত করতে পারেনি কলকাতায় বাংলাদেশি ডেপুটি হাইকমিশন।

তবে দুর্ঘটনায় বাংলাদেশিদের খবর নিতে একটি একটি হোয়াটসঅ্যাপ হটলাইন (+৯১৯০৩৮৩৫৩৫৩৩ ) নম্বর চালু করেছে কলকাতার বাংলাদেশ উপহাইকমিশন। কলকাতার বাংলাদেশ ডেপুটি হাইকমিশন শুক্রবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই হটলাইনের কথা জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কলকাতা থেকে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস শুক্রবার স্থানীয় সময় সাড়ে ৭টার দিকে উড়িষ্যার বালেশ্বরের কাছে দুর্ঘটনায় পতিত হয়। সাধারণত বাংলাদেশিরা চিকিৎসার জন্য ওই ট্রেনটিতে যাতায়াত করেন। এ বিবেচনায় দুর্ঘটনার পর রেল কর্তৃপক্ষ এবং উড়িষ্যার রাজ্য সরকারের সঙ্গে কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাইকমিশন যোগাযোগ রাখছে। এ সংক্রান্ত তথ্যের জন্য হোয়াটসঅ্যাপ হটলাইন (+৯১৯০৩৮৩৫৩৫৩৩ ) নম্বরে যোগাযোগ করার জন্য বলা হলো।

ঊষার আলো-এসএ