UsharAlo logo
শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভার্চুয়াল শুনানিতে সারাদেশে এক লাখ ৬০ হাজার জনের জামিন

usharalodesk
আগস্ট ১৪, ২০২১ ৩:৩১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : করোনা পরিস্থিতিতে সারা দেশের নিম্ন আদালত ও ট্রাইব্যুনালে ভার্চুয়াল শুনানিতে জামিনে মুক্তি পেয়েছেন এক লাখ ৬০ হাজার ৭৬৮ জন। একই সময়ে জামিন পেয়েছে দুই হাজার ২৬১ জন শিশু।

সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। ২০২০ সালের ১১ মে থেকে চলতি মাসের ১০ আগস্ট পর্যন্ত কারাগার থেকে এসব আসামিরা মুক্তি পেয়েছেন।

২০২০ সালের ১১ মে থেকে চলতি বছরের ১০ আগস্ট ভার্চুয়াল পদ্ধতিতে আদালতের কার্যক্রম পরিচালনাকালীন সারাদেশের অধস্তন আদালত ও ট্রাইব্যুনালে ভার্চ্যুয়াল শুনানিতে মোট ৩ লাখ ১৫ হাজার ৫৬৮টি মামলায় জামিন-দরখাস্ত নিষ্পত্তি ও এক লাখ ৬০ হাজার ৭৬৮ জন অভিযুক্ত ব্যক্তি জামিন পেয়ে কারাগার থেকে মুক্ত হয়েছেন। এই জামিনপ্রাপ্তদের মধ্যে শিশু আদালতে ভার্চুয়াল শুনানির মাধ্যমে আইনের সংঘাতে আসা মোট জামিনপ্রাপ্ত শিশুর সংখ্যা ২২৬১ জন ।

চলতি বছরের ৩১ জুলাই থেকে ১০ আগস্ট পর্যন্ত সারাদেশে অধস্তন আদালত ও ট্রাইব্যুনালে ভার্চ্যুয়াল শুনানিতে মোট ১৫ হাজার ৩৪০টি মামলায় জামিন-দরখাস্ত নিষ্পত্তি করা হয়। আর ৯ হাজার ৬২২ জন অভিযুক্ত ব্যক্তি জামিন পেয়ে মুক্তি পেয়েছেন কারাগার থেকে।

(ঊষার আলো-আরএম)