UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মহসেন জুট মিলস্ শ্রমিকদের মালিকের বাসভবন ঘেরাও কর্মসূচি

koushikkln
সেপ্টেম্বর ৯, ২০২২ ১০:০৫ অপরাহ্ণ
Link Copied!

ফুলবাড়ীগেট প্রতিনিধি : খুলনার শিরোমনি শিল্পাঞ্চলের ব্যক্তিমালিকানাধীন মহসেন জুট মিলস শ্রমিক কর্মচারীদের চূড়ান্ত পাওনা পরিশোধের দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী শুক্রবার (০৯ সেপ্টেম্বর) বিকেল ৪ টায় মহসেন জুট মিলগেট সংলগ্ন গাফফারফুড মোড়ে এক শ্রমিক জনসভা অনুষ্ঠিত হয়।

বেসরকারী পাট সুতা ,বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে ও ফেডারেশনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেক এর পরিচালনায় সভায় বক্তৃতা করেন বেসরকারী পাট সুতা ,বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম রসুল খান শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা ইজ্ঞিল কাজী, মিলের শ্রমিক বীর মুক্তিযোদ্ধা ক্বারী মোঃ আছহাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ইব্রাহিম কাগজি, মোঃ নিজামউদ্দিন, লিয়াকত মুন্সি, সেকেন্দার আলী, ওবায়দুর রহমান, মোঃ বাবুল, আমির মুন্সি, মোঃ কেসমত আলী, আলাউদ্দিন, ৩৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের প্রচার সম্পাদক শেখ জাহাঙ্গীর হোসেন , শেখ আলমগীর, প্রমুখ।

 

সভায় নেতৃবৃন্দরা বলেন, মহসেন জুট মিলের মালিক দির্ঘ ৯ বছর যাবত শ্রমিকদের পাওনা পরিশোধ না করে মিলের কতিপয় দালাল সিবিএ নেতাদের নিয়ে নতুন ষড়যন্ত্র শুরু করেছে, চলতি সপ্তাহের ভিতরে শ্রমিকদের চূড়ান্ত পাওনা পরিশোধ করা না হলে কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে। এছাড়া শনিবার (১০ অক্টোবর) সকাল ১০ টায় খুলনা শেরে বাংলা রোডস্থ মহসেন জুট মিল মালিকের বাসভবন ঘোরও কর্মসূচি সফল করার আহবান জানান।

সভায় নেতৃবৃন্দ আরও বলেন, মিল বন্ধ হওয়ার পর থেকে ৮২ জন শ্রমিক তাদের টাকা মিল মালিকের নিকট পাওনা থাকা স্বত্বেও বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করেছে। আরো কিছু শ্রমিক আছে যারা অসুস্থ এবং অসহায় অর্ধাহারে অনাহারে দিন যাপন করছে। তাই এবার মালিকের নিকট থেকে পাওনা আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। সভা শেষে শিরোমণি শিল্পাঞ্চল এলাকায় বিক্ষোভ মিছিল বের হয়।