UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

মাদক সেবনের ভিডিও ছড়ানোয় শাবি ছাত্রলীগ নেতার জিডি

usharalodesk
মার্চ ১৮, ২০২৪ ১০:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক উপদপ্তর সম্পাদক মো. সজিবুর রহমানের মাদক সেবনের দুটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

রোববার সকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অভ্যন্তরীণ এক গ্রুপে ‘জালাল উদ্দীন’ নামের এক ফেসবুক আইডি থেকে এই ভিডিও পোস্ট করলে খুব দ্রুতই তা ছড়িয়ে পড়ে।

ভিডিও ছড়িয়ে পড়লে পরে মানসম্মানের যথেষ্ট হানি ঘটছে উল্লেখ করে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি। জালালাবাদ থানার জিডি নাম্বার- ৭৭৩।

ভাইরাল হওয়া দুটি ভিডিওর মধ্যে একটি ১৩ সেকেন্ড ও অপরটি এক মিনিট সাত সেকেন্ডের ভিডিও।

ভিডিও দুটিতে দেখা যায়, সজিবুর রহমান আবাসিক ছাত্র শাহপরান হলের কোনো এক কক্ষে খাটে বসে হাতে একটি সরু কাগজে নেশাজাতীয় দ্রব্য ইয়াবা সেবনের জন্য তা প্রস্তুত করছেন। সেই সময় তার সঙ্গে আরও দুজনকে বসে থাকতে দেখা যায়।

এ ভিডিওর পরিপ্রেক্ষিতে সাধারণ ডায়েরি করেছেন তিনি। সেখানে তিনি উল্লেখ করেন, কে বা কারা তথ্যপ্রযুক্তির অপব্যবহার করে তার নামে খারাপ ফেক (ভুয়া) ভিডিও তৈরি করে ফেসবুক পেজে ছড়িয়ে দিচ্ছে। এতে তার মানসম্মানের যথেষ্ট হানি হচ্ছে। তার ব্যক্তিগত জীবন হুমকির মুখে ফেলতে উদ্দেশ্যমূলকভাবে তাকে হয়রানি ও বিপদগ্রস্ত করতে এমনটি করা হচ্ছে।

তবে ছড়িয়ে পড়া এ ভিডিও তার নয় বলে মো. সজিবুর রহমান বলেন, এ ভিডিও আমার না। এটা আরেকজনের ভিডিও। আমার চেহারার সঙ্গে সেই চেহারার মিল নেই।

তিনি বলেন, আমার প্রতিপক্ষ উদ্দেশ্যপ্রণোদিতভাবে ফেক আইডি ব্যবহার করে এসব ভিডিও ছড়াচ্ছে। আমি এর বিরুদ্ধে থানায় জিডি করেছি। আমি আশা করছি আইনি সহায়তা পাব।

এ বিষয়ে মন্তব্য জানতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানকে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করা হলে তারা ফোন ধরেননি।

এ বিষয়ে জালালাবাদ থানার এসআই শারফিন মিয়া বলেন, থানায় জিডি হয়েছে। পরে সেটি কোর্টে আবেদন করা হবে এবং এর পর তা আমাদের সাইবার ক্রাইমে পাঠানো হবে। এর পর সেটি সত্যি না মিথ্যা খতিয়ে দেখে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, সাবেক উপদপ্তর সম্পাদক মো. সজিবুর রহমান ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের অনুসারী। আসন্ন কমিটির নেতৃত্বে সজিবুর রহমান প্রার্থী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন বলে জানা যায়। তবে শাবি শাখা ছাত্রলীগের কর্মিসভা, আসন্ন কমিটি, ক্যাম্পাসে নেতাকর্মীদের মাঝে সাজ সাজ রব, এত সবকিছুর মাঝে ভাইরাল হওয়া এই ভিডিও বেশ আলোচনা-সমালোচনার সৃষ্টি করেছে।

ঊষার আলো-এসএ