UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মালদ্বীপে বৈধ হওয়ার সুযোগ বাংলাদেশিদের

pial
মে ২২, ২০২২ ৩:৪০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : মালদ্বীপে বৈধ ভিসা এবং ওয়ার্ক পারমিট নেই এমন প্রবাসী বাংলাদেশিদের দ্রুত আবেদন করতে বলেছে দেশটির অর্থনৈতিক উন্নয়ন মন্ত্রণালয়। শনিবার (২১ মে) মালদ্বীপে বাংলাদেশ হাই কমিশন এক জরুরি বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যাদের বৈধ ভিসা এবং ওয়ার্ক পারমিট নেই তাদেরকে দ্রুততার সাথে ভিসা অথবা ওয়ার্ক পারমিট সংগ্রহ করে মালদ্বীপে বৈধভাবে কাজ করার জন্য অনুরোধ করা যাচ্ছে। বৈধকরণ প্রক্রিয়ার সুযোগে যদি কেউ বৈধ ভিসা অথবা ওয়ার্ক পারমিট সংগ্রহ না করে, তবে তার বিরুদ্ধে মালদ্বীপের আইন অনুযায়ী কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বর্তমানে যে যেখানে কাজ করছেন সেই মালিককে ইকনোমিক ডেভেলপমেন্ট মিনিস্ট্রিতে আবেদন করতে হবে। যেকোনো তথ্য প্রয়োজন হলে অফিস চলাকালীন সময়ে অর্থনৈতিক উন্নয়ন মন্ত্রণালয়ের ফোন নম্বর (১৫০০) বা ইমেইল ([email protected]) কিংবা বাংলাদেশ হাইকমিশনের ফোন (৩৩২০৮৫৯) অথবা ভাইবারে (৭৬১৬৬৩৬) যোগাযোগ করতে বলা হয়েছে।

মালদ্বীপে বর্তমানে বৈধ-অবৈধ মিলিয়ে সর্বমোট কতজন বাংলাদেশি কর্মী কাজ করছেন তার সুনির্দিষ্ট কোন তথ্য পাওয়া যায়নি। তবে ৮০ হাজারের মতো প্রবাসীকর্মী রয়েছেন বলে গত বছরের ফেব্রুয়ারিতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছিল পররাষ্ট্র মন্ত্রণালয়।

(ঊষার আলো-এসএইস)