UsharAlo logo
শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘মাহমুদউল্লাহকে বাদ দেওয়ায় অবাক হয়েছি’

usharalodesk
অক্টোবর ১১, ২০২৩ ১১:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক: প্রথম ম্যাচে বড় ব্যবধানে আফগানিস্তানকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে বড় হার। আরও একবার বড় রানের পেছনে ছুটতে গিয়ে ভেঙে পড়ছে বাংলাদেশ দলের ব্যাটিং। ডেভিড মালানের সেঞ্চুরিতে ইংল্যান্ডের করা ৯ উইকেটে ৩৬৪ রানের জবাবে বাংলাদেশ অলআউট হয়ে গেছে ২২৭ রানে। হার ১৩৭ রানের বিশাল ব্যবধানে।

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে খেলেছিলেন মাহমুদউল্লাহ। সেই ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ আসেনি তার। তবে ইংল্যান্ড ম্যাচে কৌশলগত কারণে তাকে বসিয়ে খেলানো হয়েছে অফ স্পিনার মেহেদি হাসানকে। একে তো ছোট মাঠ সঙ্গে ইংল্যান্ডের বেশিরভাগ ব্যাটসম্যানই ডানহাতি, যে কারণে মেহেদিকে দলে নেওয়ায় অবাক হয়েছেন ভারতের এই সাবেক ওপেনার।

ইএসপিএন ক্রিকইনফোর ম্যাচপরবর্তী আলোচনায় তিনি বলেছেন, ‘টসের সিদ্ধান্তটা আমি বুঝতে পেরেছি। তারা আগে বোলিং করেই আফগানিস্তানের বিপক্ষে জিতেছিল। উইকেটেও আপনি কিছুটা আর্দ্রতা আশা করতেই পারেন। তবে রিয়াদকে (মাহমুদউল্লাহ) বাদ দেওয়ায় অবাক হয়েছি। কারণ ইংল্যান্ডে ডানহাতি ব্যাটসম্যানই বেশি, মাঠ ছোট। এই সিদ্ধান্তে অবাক হয়েছি।’ যদিও গতকাল বাংলাদেশের হয়ে ৮ ওভারে ৭১ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন এই মেহেদিই।

প্রথম ম্যাচে তিন নম্বরে ব্যাট করে ফিফটি পেয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। নাজমুল খেলেছিলেন ৪ নম্বরে। দুজনেই পেয়েছিলেন ফিফটি। গতকাল তিন নম্বরে খেলে প্রথম বলে আউট হন নাজমুল। মিরাজ ব্যাটিংয়ে আসেন ৫ নম্বরে। নাজমুলের মতো তিনিও ছিলেন ব্যর্থ। বাংলাদেশ দলের ব্যাটিং অর্ডার পরিবর্তনেরও কারণ খুঁজে পাচ্ছেন না ওয়াসিম।

তিনি বলেছেন, ‘মেহেদি যে আগের ম্যাচে ৩ নম্বরে ব্যাট করল, সে ব্যাটিং করল ৫ নম্বরে। জানি না কারণটা কী? শান্ত যদিও তিনেই ব্যাট করত; তবু মেহেদিকে তিনে খেলানোর সিদ্ধান্তটা তো তাদের কাজে লেগেছে। ওপেনিং জুটিও বাংলাদেশের জন্য চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। অনেক দিন ধরেই এমন হচ্ছে। এই সমস্যার সমাধান করতে হবে।

ঊষার আলো-এসএ