UsharAlo logo
মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিথ্যাকে পুঁজি করে শেখ হাসিনাকে সরাতে চায়

usharalodesk
জুন ৫, ২০২৩ ১২:১৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মিথ্যাচার বিএনপি নেতাদের একমাত্র সম্পদ। মিথ্যাকে পুঁজি করে তারা শেখ হাসিনার সমালোচনা করছেন। তাকে ক্ষমতা থেকে সরাতে চাচ্ছেন।

রোববার আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুল জলিল স্মরণে আয়োজিত সভায় তিনি এ কথা বলেন। আব্দুল জলিলের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে নওগাঁ জেলা আওয়ামী লীগ শহরের নওজোয়ান মাঠে স্মরণসভার আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টার মধ্যে মাত্র তিন ঘণ্টা ঘুমান। সারাক্ষণ দেশের অর্থনীতি নিয়ে ভাবেন। সাধারণ মানুষের কথা ভাবেন। তিনি বিদেশে যান আনন্দ করার জন্য না। প্রমোদভ্রমণের জন্য না। সম্প্রতি তিনি বিশ্বব্যাংকের অনুষ্ঠানে যোগ দিতে ওয়াশিংটনে গিয়েছিলেন। নালিশ করতে যাননি।

অথচ তার সফর নিয়ে ফখরুল সাহেবদের মুখে বাধে না, যা ইচ্ছে তাই বলেন। মিথ্যাচার তাদের একমাত্র সম্পদ। মিথ্যাকে পুঁজি করে তারা শেখ হাসিনার সমালোচনা করেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপির আন্দোলনের মরা গাঙে জোয়ার আসে না। এর অর্থ হলো-জনগণ না থাকলে, পাবলিক না থাকলে আন্দোলন হয় না। পাবলিক নেই, বিএনপির আন্দোলন নেই। বিএনপির আন্দোলন ভুয়া। ৫২ দফা ভুয়া, ২৭ দফা ভুয়া। বিএনপির ৫৪ দল ভুয়া।’

তিনি বলেন, ‘তাদের বড় জালা পদ্মা সেতু হয়ে গেল। মেট্রোরেল চালু হলো। বঙ্গবন্ধু টানেল উদ্বোধন হবে। কিছুদিন লোডশেডিং হয়তো থাকবে, সেটাও ঠিক হয়ে যাবে। বিএনপির অন্তর্জ্বালা কমবে না। নালিশ করতেই থাকবে।’

ডিসেম্বরে জাতীয় নির্বাচন হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি জানুয়ারিতে নির্বাচন করতে পারেনি। ফেব্রুয়ারিতে পারেনি। মার্চ, এপ্রিল, মে মাসেও পারেনি। জুনেও পারবে না। জুলাই, আগস্ট, সেপ্টেম্বর, নভেম্বরেও পারবে না। ডিসেম্বরে তো নির্বাচন। তখন হবে ফাইনাল খেলা।’

বর্ষীয়ান রাজনীতিবিদ আব্দুল জলিলের নেতৃত্বের প্রশংসা করে ওবায়দুল কাদের বলেন, ‘আব্দুল জলিল দুর্দিনে দলের পতাকা ধরে রেখেছিলেন। তার বলিষ্ঠ নেতৃত্বে দল সুসংগঠিত হয়ে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে আন্দোলন করেছে। আমার রাজনীতির বয়সে আওয়ামী লীগের যত সাধারণ সম্পাদক দেখেছি, তার মতো নেতৃত্ব আর কাউকে পাইনি।’

নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেকের সভাপতিত্বে স্মরণসভায় প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার, নওগাঁ-২ আসনের শহীদুজ্জামান সরকার, নওগাঁ-৩ আসনের ছলিম উদ্দিন তরফদার, নওগাঁ-৫ আসনের নিজাম উদ্দিন জলিল, নওগাঁ-৬ আসনের সংসদ-সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।

স্মরণসভার আগে বেলা ১১টায় নওগাঁ শহরের চকপ্রাণ এলাকায় আব্দুল জলিলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ওবায়দুল কাদের এবং দলের অন্য নেতারা।

ঊষার আলো-এসএ