UsharAlo logo
শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুন্সিগঞ্জ বাজারে লিডার্সকর্মীর উপর হামলা : মারধর ও ল্যাপটপ ছিনতাই

koushikkln
অক্টোবর ১৫, ২০২২ ১১:১৮ অপরাহ্ণ
Link Copied!

শ্যামনগর(সাতক্ষীরা) প্রতিনিধি : শনিবার (১৫ অক্টোবর) সন্ধ্যা আনুমানিক পৌনে ৮টার দিকে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ বাজারে লিডার্স এর প্রকল্প সমন্বয়কারী মোঃ শওকত হোসেনকে মুন্সিগঞ্জ ইউনিয়নের ধানখালী গ্রামের দীনেশ সরকারের পুত্র দেবব্রত কুমার সরকার (৪০) ও তার স্ত্রী মনিকা বালা(৩৫) অতর্কিত হামলা ও মারধর করে ল্যাপটপ ছিনিয়ে নিয়েছে।

বেসরকারী উন্নয়ন সংস্থা লিডার্স বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলে ১৯৯৬ সাল থেকে সুনামের সাথে সরকারের পাশাপাশি উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। উল্লেখ্য মুন্সিগঞ্জ মৌজার ধানখালীতে ১৮৪৫, ১৮৪৬, ১৮৪৭ ও ১৮৪৮ দাগে হাল ৫৯৯৯ ও ৬০০০ দাগ ৩৪৫৮ খতিয়ানে লিডার্স ৩৫ শতক জমি ক্রয় করে রেকর্ড ভুক্ত করে। মুন্সিগঞ্জ ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য হরিদাশ হালদার, স্থানীয় গন্যমান্য ব্যক্তি ও সীমানাভুক্ত জমির মালিকদের নিয়োগকৃত ৩ জন আমিনের উপস্থিতিতে মাপ-জরীপ করে প্রত্যেকের রেকর্ড ও দলিল অনুযায়ী জমির সীমানা নির্ধারন করা হয়। পরবর্তীতে মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অসীম কুমার মৃধা, ১নং ওয়ার্ড এর ইউপি সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে রেকর্ড অনুযায়ী জমির সীমানা নির্ধারণ করা হয়। সেই অনুযায়ী সকল মালিকগণ ভোগদখল করে আসছে।

গত ১২ অক্টোবর ২০২২ তারিখ দেবব্রত কুমার সরকার ও তার স্ত্রী মনিকা বালা ৪/৫ জনের দলবল সহ দেশী অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে লিডার্স এর সীমানাকৃত জমির বেড়া খুঁটিসহ জোর পূর্বক উচ্ছেদ করে জমি দখল করে নেওয়ার চেস্টা করে। এ সময় লিডার্স এর কর্মীরা সীমানার বেড়া তুলতে নিষেধ করলে মনিকা বালা অকথ্য ভাষায় গালিগালাজ করে ও স্থানীয় অস্ত্র দা ও লোহার সাবল নিয়ে তাদের মারতে উদ্ধ্যত হয়, যার ভিডিও ক্লিপ লিডার্স এর কাছে সংরক্ষিত আছে। লিডার্স এ ঘটনায় জড়িত ব্যক্তিবর্গের নামে শ্যামনগর থানায় একই তারিখে একটি অভিযোগ দায়ের করেছে।

আজ অফিস শেষে তিনি (মোঃ শওকত হোসেন) মুন্সিগঞ্জ বাজারে গেলে মোটর সাইলে বসা অবস্থায় পেছন থেকে মানিকা বালা ও তার স্বামী দেবব্রত সরকার অতর্কিত হামলা করে এবং মারধর করে ব্যাগে থাকা অফিসের ল্যাপটপ ছিনিয়ে নিয়েছে। প্রত্যক্ষদর্শীর কাছে জানতে চাউলে উক্ত ঘটনার সত্যতা মিলেছে।