UsharAlo logo
রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মে মাসে নির্যাতনের শিকার ২৪০ নারী-শিশু

usharalodesk
জুন ৩, ২০২১ ৯:৫৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপাের্ট : চলতি বছরের মে মাসে মোট ২৪০ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে। এর মধ্যে ১০৪ জন কন্যাশিশু এবং ১৩৬ জন নারী। বুধবার (২ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ মহিলা পরিষদ এ তথ্য জানায়। দেশের ১৩টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে এই প্রতিবেদন তৈরি করা হয়েছে।
প্রতিবেদনের তথ্য মতে, গত মাসে ধর্ষণের শিকার হয়েছে ৯৫ জন, তার মধ্যে ৪৫ জন কন্যাশিশু ধর্ষণের শিকার, ৫ জন কন্যাশিশু সংঘবদ্ধ ধর্ষণের শিকার, ৩ জন কন্যাশিশু ধর্ষণের পর হত্যার শিকার এবং ধর্ষণের কারণে আত্মহত্যা করেছে ২ জন কন্যাশিশু।
এ ছাড়া ৭ জন কন্যাশিশুসহ ১২ জনকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। একজন শ্লীলতাহানির শিকার হয়েছে। ২ জন কন্যাশিশুসহ ৭ জন যৌন নিপীড়নের শিকার হয়েছে।
অগ্নিদগ্ধের শিকার হয়েছে একজন। উত্ত্যক্তকরণের শিকার হয়েছে ২ জন। ৭ জন কন্যাশিশু অপহরণের ঘটনার শিকার ও ৩ জন কন্যাশিশুকে অপহরণের চেষ্টা করা হয়েছে। বিভিন্ন কারণে ১১ জন কন্যাশিশুসহ ৪১ জনকে হত্যা করা হয়েছে। এ ছাড়া ২ জন কন্যাশিশুসহ ছয়জনকে হত্যার চেষ্টা করা হয়েছে।
যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে ৯ জন, তার মধ্যে ৩ জনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ২ জন কন্যাশিশুসহ মোট ৬ জন।
এ ছাড়া, আত্মহত্যায় প্ররোচনার শিকার একজন ও আত্মহত্যার চেষ্টা করেছে একজন। বিভিন্ন নির্যাতনের কারণে আত্মহত্যা করেছে একজন কন্যাশিশুসহ ৫ জন। প্রেমের প্রস্তাব প্রত্যাখানের শিকার ২ জন। ৯ জন কন্যাশিশুসহ ৩৬ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। বাল্যবিবাহ সংক্রান্ত ঘটনা ঘটেছে ৩ টি। জোরপূর্বক বিয়ে ঘটনা ঘটেছে একটি। সাইবার অপরাধের শিকার হয়েছে ২ জন কন্যাশিশুসহ ৩ জন।

(ঊষার আলো-এমএনএস)