UsharAlo logo
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

মোবাইল ইন্টারনেট চালুর বিষয়ে সর্বশেষ তথ্য দিলেন পলক

usharalodesk
জুলাই ২৭, ২০২৪ ৩:৫৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, রোববার (২৮ জুলাই) মোবাইল অপারেটরদের সঙ্গে বৈঠক রয়েছে। সকাল ৯টায় ওই বৈঠক অনুষ্ঠিত হবে। সেই বৈঠকের পর মোবাইল ডেটা চালুর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

শনিবার গণমাধ্যমকর্মীদের এ তথ্য জানিয়েছেন তিনি।

মোবাইলের ফোর-জি নেটওয়ার্ক আগামীকাল রোববার বা সোমবারের (২৮-২৯ জুলাই) মধ্যে স্বাভাবিক হবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

শনিবার নিজের ভেরিফায়েড ফেসবুকে এক পোস্টে ইন্টারনেট ও সোশ্যাল মিডিয়া ব্যবহারে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন পলক। পোস্টে তিনি লিখেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনবান্ধব সরকার সবসময় প্রবাসীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। ইন্টারনেট ও সোশ্যাল মিডিয়া ব্যবহারে আমাদের সকলকে সচেতন ও সতর্ক থাকতে হবে।’

কোটা সংস্কার আন্দোলনের মধ্যে সারা দেশে সহিংসতা ছড়িয়ে পড়ে।  রাজধানীর মহাখালীতে খাজা টাওয়ারের ডেটা সেন্টারে ব্রডব্যান্ড ইন্টারনেটের অপটিক্যাল ফাইবারে আগুন লাগিয়ে দেওয়া হয়।  এরপর থেকে ইন্টারনেট সেবা ব্যাহত হয়। সবশেষ মঙ্গলবার রাত থেকে পরীক্ষামূলকভাবে সীমিত পরিসরে চালু হয়েছে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা। প্রাথমিকভাবে অগ্রাধিকার ভিত্তিতে ইন্টারনেট সেবা দেওয়া হচ্ছে ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও অফিস-আদালতে।

ঊষার আলো-এসএ