UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

মোল্লাহাটে মাদক বিরোধী অভিযান আড়াই কেজি গাঁজা উদ্ধার

pial
জুন ১৫, ২০২২ ৪:৩৬ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি : অবৈধ মাদক দ্রব্য বেচা-কেনা ও সেবনে সম্প্রতি সময়ে আলোচিত বাগেরহাটের মোল্লাহাট উপজেলায় মাদক বিরোধী ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জুন) দিন ব্যাপী এ অভিযানে পৃথকভাবে আড়াই কেজি গাজা, নেশা জাতীয় তরল পদার্থ উদ্ধার করা হয়েছে। এ সময় একজন মাদক বিক্রেতাকে ২০ মাসের কারাদন্ড ও অর্থ দন্ড দেয়া হয়। একটি মামলা ও অপর দুজন কে অর্থ দন্ড করা হয়। বুধবার (১৫ জুন) সকালে মোল্লাহাট উপজেলা প্রশাসন থেকে এ তথ্য জানানো হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট অনিন্দ্য মন্ডল ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা যৌথভাবে এ ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন। অভিযানকারিরা উপজেলার নতুন ঘোষগাতী গ্রামের মৃত লোকমান খানের ছেলে চিহ্নিত মাদক বিক্রেতা আলামিন খানের (৪০) আস্তানা থেকে ২ কেজি গাঁজা উদ্ধার হয়। এ সময় মাদক বিক্রেতা আলামিন খান কৌশলে পালিয়ে যায। তবে গাজা উদ্ধারের ঘটনায় তার বিরুদ্ধে মোল্লাহাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

এছাড়া উপজেলার গাংনী মাতারচর গ্রামের মৃত শরাফত ফকিরের ছেলে জাহিদ ফকির (৩৫) কে তার বাড়ী থেকে ৬০০ গ্রাম গাঁজা সহ আটক করা হয়। এ ঘটনায় তাকে ২০ মাস বিনাশ্রম কারাদন্ড ও ২০০ টাকা জরিমানা করা হয়। এ ছাড়াও থিনার (নেশা জাতীয় তরল পদার্থ) দোকানে রাখার অপরাধে নতুন ঘোষগাতী গ্রামের আনসার মোল্লার ছেলে বিপুল মোল্লা (৪০) কে ২ হাজার টাকা, হাড়ীদাহ গ্রামের হালিম ফকিরের ছেলে আইয়ুব আলী ফকির (৪০) কে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

আটককৃতদের বুধবার সকালে বাগেরহাট আদালতে হাজির করে জেলা কারাগারে প্রেরন করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারি কমিশনার( ভুমি) অনিন্দ মন্ডল জানান দিনব্যাপী এ অভিযানে ৩ জন কে কারাদন্ড, একজনের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে।

(ঊষার আলো-এফএসপি)