UsharAlo logo
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

যাদের হাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা দেখছেন মাইকেল ক্লার্ক

usharalodesk
জুন ১, ২০২৪ ৪:১৭ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক :টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্কের চোখে ভারতই ফেভারিট। ভারতই হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে অন্য দলগুলোর জন্য সবচেয়ে বড় হুমকি বলে জানান তিনি।

আগামীকাল ওয়েস্ট ইন্ডিজ-আমেরিকায় শুরু হতে যাওয়া এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতই ফেভারিট বলে মনে করেন ক্লার্ক। ইতোমধ্যে টুর্নামেন্টে অংশ নিতে প্রতিটি দল বিশ্বমঞ্চে। এখন ব্যস্ত আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলায়। আজ রয়েছে বাংলাদেশের বিপক্ষে ভারতের প্রস্তুতি ম্যাচ।

এবারের বিশ্বকাপে কার হাতে ট্রফি উঠবে এমন প্রশ্ন করলে অস্ট্রেলিয়ার সাবেক এ তারকা বেছে নিলেন রোহিত শর্মার ভারতকে। বিশ্বকাপে ভারতেই শিরোপার দাবিদার। ভারতের একটি স্থানীয় সংবাদমাধ্যমে এক সাক্ষাৎকারে এমন কথাই জানান তিনি।

মাইকেল ক্লার্ক বলেন, ‘আমি এর আগেও বলেছি— যদি আপনি এই বিশ্বকাপের ফেভারিট কে তা খুঁজতে চান, তা হলে সেটি হবে ভারতই। কারণ যে পরিমাণ ক্রিকেট তারা খেলে, সেই হিসাবে তাদের প্রস্তুতি দারুণ।’ এই বিশ্বকাপের কন্ডিশনও তাই বলে। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের কন্ডিশন ভিন্ন হলেও, অনেক ক্ষেত্রে যথেষ্ট মিল আছে। ভারতের খেলোয়াড়রাও এতে অভ্যস্ত।’

তিনি বলেন, ভারতের স্পিন যথেষ্ট শক্তিশালী। এক্ষেত্রে ওয়েস্ট ইন্ডিজের কন্ডিশন তাদের এগিয়ে রাখবে। তা ছাড়া ভারত তাদের দল নির্বাচনে ঝুঁকি নিয়েছে। ওরা স্পিনের ওপর অনেকটাই নির্ভর করবে। কিন্তু অস্ট্রেলিয়া ভিন্ন পথে এগিয়েছে।’

এর আগে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ হয় ২০১০ সালে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে। সেই বিশ্বকাপে ক্লার্কের নেতৃত্বে ফাইনাল খেলেছিল অস্ট্রেলিয়া। সেই অভিজ্ঞতার কথা জানান তিনি, বলেন, ‘আমি ওয়েস্ট ইন্ডিজের যে কন্ডিশনের সঙ্গে পরিচিত, সেখানে স্পিন অন্যতম ভূমিকা রাখবে। আপনাকে সাফল্য পেতে হলে স্পিনের ওপর নির্ভর করতে হবে। এবারের বিশ্বকাপে ভারতই হবে অন্য দলগুলোর জন্য সবচেয়ে বড় হুমকি ।

ঊষার আলো-এসএ