UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

pial
সেপ্টেম্বর ১১, ২০২২ ৩:১৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : দেশকে উন্নতি ও সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে তরুণদের শিক্ষা ও দীক্ষায় দক্ষ হওয়ার ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুব সমাজ আমাদের অনেক বড় একটা শক্তি।

আজ রোববার (১১ সেপ্টেম্বর) সকালে ‘শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড-২০২২’ প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

এবার মোট ১১ জনকে ‘শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড-২০২২’ দেবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে গণভবন হতে ভিডিও কনফারেন্সে অংশ নেন শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী বলেন, তরুণ সমাজটা হচ্ছে একটা জাতির জন্য সব চেয়ে গুরুত্বপূর্ণ। কাজেই সেই সমাজটা শিক্ষায়-দীক্ষায় সবদিক হতে উচ্চমানের হবে আমি সেটাই চাই।

তিনি আরও বলেন, এই দেশটা এগিয়ে যাবে, শত বাধা অতিক্রম করে। আমাদের যুব সমাজ আমাদের বড় একটা শক্তি। পৃথিবীর অনেক দেশই এখন বয়োবৃদ্ধদের দেশে পরিণত হয়েছে। কিন্তু আমরা সেটা হতে চাই না। কাজেই আমাদের এ যুব সমাজই পারবে সারা বাংলাদেশটাকে উন্নত সমৃদ্ধ সোনার বাংলা হিসেবে গড়ে জাতির পিতার স্বপ্ন পূরণ করতে।

যুব সমাজ সেবক হয়ে মানুষের পাশে দাঁড়াবে আশা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, আমাদের যুব সমাজ মানুষের সেবক হয়ে মানুষের পাশে দাঁড়াবে, নিজেদের আর্থ-সামাজিক উন্নতি করবে ও পরিবারকে সহায়তা করবে।

আজকের যুব সমাজ ২০৪১ এ সমৃদ্ধ দেশ গড়ার কারিঘর হবে মন্তব্য করে শেখ হাসিনা বলেন, আজকে আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। এটা যেন আর পিছিয়ে যেন না যায়, দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন, আজকের আমাদের তরুণ সমাজই হবে সেই ২০৪১ এর কারিগর, যারা দেশকে উন্নত এবং সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলবে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা আমরা গড়ে তুলে এ দেশের প্রত্যেকটা মানুষ যেন সুন্দর জীবন পায়। আমরা সেই পথেই এগিয়ে যাবো।

(ঊষার আলো-এফএসপি)